• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ

সকল দূর্যোগেই প্রধানমন্ত্রী অসহায় মানুষের পাশে থাকেন

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ২৮ নভেম্বর ২০২০  

শরীয়তপুর প্রতিনিধিঃ পানি সম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম বলেন, আপনারা কোন বিপদেই নিজেদের অসহায় ভাবেনা। কারণ আপাদের পাশে জাতির জনকের কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আছেন। তার কর্মী হিসেবে আমরা আছি। তিনি গতকাল ২৭ নভেম্বর শুক্রবার বেলা ১১ টায় তার নির্বাচনী এলাকার নড়িয়া উপজেলার সুরেশ্বর বাজারে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীদের মাঝে ঢেউটিন ও নগদ অর্থ বিতরণ কালে এ কথা বলেন।

নড়িয়া উপজেলা নির্বাহী অফিসার তানভীর আল নাসীফ এর সভাপতিত্ব এসময় নড়িয়া উপজেলা আওয়ামীলী সাধারণ সম্পাদক হাসানুজ্জামান খোকন, ঘড়িষার ইউনিয়ন চেয়ারম্যান আবদুর রব খান, নড়িয়া উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসিয়াল সহ জনপ্রতিনিধি ও সরকারী কর্মকর্তাগন উপস্থিত ছিলেন।

এসময মন্ত্রী পদ্মানদী ডান তীর রক্ষা বাঁধ নির্মাণ কাজের অগ্রগতি পরির্দশন করে বলেন, বিএনপি কোন সময়ই মানুষের পাশে থাকেনা তারা ক্ষমতায় থকলে লুটপাট করে ক্ষমতার বাহিরে থেকে জ্বালাও পোড়াও ও সন্ত্রাস করে। মন্ত্রী বলেন, বর্ষাকে টার্গেট করে দেশে নদী ভাঙন রোধে কাজ করবে পানি সম্পদ মন্ত্রণালয়। শরীয়তপুরের নাড়িয়ায় পদ্মার ভাঙন রোধে নদীতে ড্রেজিং করা হচ্ছে, যাতে আগামী বর্ষাকে নিয়ে চিন্তা করতে না হয়।

তিনি বলেন, ২০১৮ সালে নাড়িয়ায় সাড়ে পাঁচ হাজার বাড়ি নদীগর্ভে বিলীন হয়েছে। তবে সরকারের সদিচ্ছায় সাড়ে ১১শত কোটি টাকার প্রকল্প প্রণয়ন করে পানি সম্পদ মন্ত্রণালয় পরিকল্পিতভাবে কাজ করায় এ উপজেলার পদ্মা নদীর ডান তীরের একটি বাড়িও নদী গর্ভে বিলীন হয়নি। গত চার দিন আগে সুরেশ্বর বাজারে আগুনে যে ক্ষতি হয়েছে তা পুরণ করা সম্ভব নয়। তবে আপনাদের ব্যাথায় আমরা সমব্যাথি। সরকার ও আমার মায়ের নামে প্রতিষ্ঠিত বেগম আশ্রফুেনেছা ফাউন্ডেশনের পক্ষ থেকে সম্ভব সব ধরনের সহায়তা করা হবে।
এ সময় তার সঙ্গে ছিলেন পানি উন্নয়ন বোর্ডের সহকারী ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী তোফায়েল আহম্মেদ, পানি উন্নয়ন বোর্ডের ফরিদপুর অঞ্চলের প্রধান প্রকৌশলী আব্দুল হেকিম, শরীয়তপুর জেলা পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আহসান হাবীব উপস্থিত ছিলেন।

বর্ষার পরে প্রকল্পের কাজ পুরোদমে পুনরায় শুরু হওয়া মন্ত্রী সন্তোষ প্রকাশ করেন। উল্লেখ্য, ইতিমধ্যে প্রকল্পের কাজের শতকরা ৪৭ ভাগ কাজ সম্পূর্ণ হয়েছে। প্রকল্পটির কাজ সম্পূর্ণ হওয়ার কথা রয়েছে ২০২২ সালের জুলাই মাসের মধ্যে।