• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

শরীয়তপুর বার্তা

স্বাস্থ্যের গাড়িচালক মালেকের বিরুদ্ধে প্রতিবেদন ৪ ফেব্রুয়ারি

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ৪ জানুয়ারি ২০২১  

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের মামলায় স্বাস্থ্য অধিদফতরের বরখাস্ত গাড়িচালক আবদুল মালেক ওরফে বাদলের বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন দাখিল পিছিয়ে আগামী ৪ ফেব্রুয়ারি ধার্য করেছেন আদালত। 

সোমবার ঢাকা মহানগর হাকিম মোহাম্মদ জসিমের আদালত নতুন এ দিন ধার্য করেন। 

এদিকে গত বছরের ১ ডিসেম্বর অস্ত্র ও  বিশেষ ক্ষমতা আইনের পৃথক দুই মামলায় আসামি মালেক ওরফে বাদলের দুই দিন করে মোট চারদিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। এরপর গত বছরের ৯ ডিসেম্বর রিমান্ড শেষে আসামি আবদুল মালেককে আদালতে হাজির করা হয়। এরপর মামলার তদন্ত সংস্থা র‌্যাব-১ তাকে কারাগারে আটক রাখার আবেদন করেন। আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

গত বছরের ২০ সেপ্টেম্বর ভোরে রাজধানীর তুরাগ এলাকা থেকে গাড়িচালক আবদুল মালেক ওরফে ড্রাইভার মালেককে গ্রেফতার করে র‌্যাব-১। এ সময় তার কাছ থেকে একটি বিদেশি পিস্তল, একটি ম্যাগাজিন, পাঁচ রাউন্ড গুলি, দেড় লাখ বাংলাদেশি জাল নোট, একটি ল্যাপটপ ও মোবাইল ফোন উদ্ধার করা হয়। 

এ ঘটনায় র‌্যাব-১ এর পুলিশ পরিদর্শক আলমগীর হোসেন বাদী হয়ে মামলা দুটি দায়ের করেন। পরদিন আদালত মালেকের দুই মামলায় সাতদিন করে ১৪ দিনের রিমান্ড মঞ্জুর করেন। এরপর গত ৫ অক্টোবর রিমান্ড শেষে তাকে কারাগারে পাঠানো হয়।

মামলার এজাহারে বলা হয়েছে, রাজধানীর তুরাগে গাড়িচালক আবদুল মালেকের রয়েছে ২৪টি ফ্ল্যাটবিশিষ্ট সাত তলার দুটি বিলাসবহুল বাড়ি। একই এলাকায় ১২ কাঠার প্লট। এছাড়া হাতিরপুলে ১০ তলা ভবনের নির্মাণকাজ চলছে। এতে আরো বলা হয়েছে, অধিদফতরের কর্মচারী হলেও মালেক ছিলেন প্রভাবশালী। তিনি অধিদফতরের তৃতীয় ও চতুর্থ শ্রেণির নিয়োগ ও বদলি নিয়ন্ত্রণ করতেন। তার কথামতো কর্মকর্তারা কাজ না করায়, তাদের নানাভাবে হয়রানি বা শারীরিকভাবে লাঞ্ছিত করেছেন বলেও অভিযোগ রয়েছে। 

এজাহারে আরো বলা হয়েছে, তৃতীয় শ্রেণির কর্মচারি হলেও মালেক ব্যবহার করতেন  পাজেরো গাড়ি। এছাড়া স্বাস্থ্য অধিদফতরের যেসব চালক আছেন, তাদের তেল চুরির টাকার বেশিরভাগই মালেকের পকেটে যেতো। এভাবেই রাতারাতি বিপুল পরিমাণ টাকার মালিক বনে যান। এসব টাকা দিয়ে মালেক ঢাকা শহরে একাধিক আলিশান বাড়ি ও ফ্ল্যাট ছাড়াও ব্যাংকে বিপুল পরিমাণ টাকা রেখেছেন।

এদিকে অস্ত্র আইনের মামলায় আবদুল মালেক ওরফে বাদলের বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন দাখিলের জম্য আগামী ১৯ জানুয়ারি দিন ধার্য রয়েছে। গত ৩ জানুয়ারি ঢাকা মহানগর হাকিম মোহাম্মদ জসিমের আদালত নতুন এ দিন ধার্য করেন।