• বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

শরীয়তপুর বার্তা

হাসপাতালে আস‌তে হ‌বে না, চি‌কিৎসকরা যাবে রোগীদের বা‌ড়ি

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ৬ এপ্রিল ২০২০  

 


পা‌নিসম্পদ উপমন্ত্রী ও শরীয়তপুর-২ আস‌নের সংসদ সদস্য একেএম এনামুল হক শামীম ব‌লে‌ছেন, ক‌রোনা ভাইরা‌সে সারা বিশ্ব এখন সংকটময় অবস্থা‌। এই মুহূর্তে বাংলাদেশের অবস্থা মহামারী রূপ নিতে পা‌রে। তাই রোগীরা হাসপাতালে চিকিৎসা নিতে ভয় পাচ্ছেন। ভয় আতঙ্ক নিয়ে কোনো রোগীকে হাসপাতালে চিকিৎসা নিতে আসতে হবে না । চি‌কিৎসকরা যাবে রোগীদের বা‌ড়ি‌তে চি‌কিৎসা দি‌তে। তাই রোগীদের কথা চিন্তা করে ভ্রাম্যমান ফ্রি মেডিকেল ক্যাম্পের ব্যবস্থা করা হ‌য়ে‌ছে। যাতে করে আর কেউ এই করোনা দুর্যোগের মধ্যে চিকিৎসাসেবা থেকে বঞ্চিত না হয়। ভ্রাম্যমাণ মেডিকেল টিম ২৪ ঘন্টা  চিকিৎসা সেবা দিবে। সেই সাথে দেওয়া হবে ফ্রি ঔষধও। করোনা দুর্যোগকালীন সময়ে চিকিৎসা সেবা দিয়ে যাবে মেডিকেল ক্যাম্প। যতদিন এই দুর্যোগময় মুহূর্ত না কাটবে ততদিন পর্যন্ত আমাদের এই কার্যক্রম অব্যাহত থাকবে।

সোমবার (০৬ এপ্রিল) দুপুর সা‌ড়ে ১২ টায় নড়িয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চত্বরে ভ্রাম্যমান ফ্রি মেডিকেল ক্যাম্পের উদ্বোধনকা‌লে এসব কথা ব‌লেন পানিসম্পদ উপমন্ত্রী ।

তি‌নি ব‌লেন, আমরা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের সৈনিক ও শেখ হাসিনার কর্মী। আমরা বুঝি  সাধারণ মানুষের দুঃখ-কষ্ট, তাইতো এই দুঃসময়ে সাধারণ মানুষের যাতে কোন কষ্ট না হয় এজন্য এই ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। পাশাপাশি আমাদের খাদ্য সহায়তাসহ বিভিন্ন ধরনের কার্যক্রম অব্যাহত রয়েছে। করোনা মোকাবেলায় বাংলাদেশ আওয়ামী লীগ ও সরকারের পক্ষ থেকে বিভিন্ন ধরনের উদ্যোগ গ্রহণ করা হয়েছে, ঘর ব‌ন্দি কর্মহীন অসহায় মানুষগুলোর জন্য।
আওয়ামী লীগ সরকারের মূল লক্ষ্য হচ্ছে সাধারণ মানুষের অন্য, বস্ত্র, বাসস্থান ও চিকিৎসা সেবা নিশ্চিত করা। তারই ধারাবাহিকতায় আমরা হাসপাতালসহ বিভিন্ন স্বাস্থ্য কেন্দ্রগুলোতে ও চিকিৎসা সেবা দেয়ার ব্যবস্থা করেছি ।

এ সময় শরীয়তপুর সি‌ভিল সার্জন ডা. এস.এম আব্দুল্লাহ আল মুরাদ, ন‌ড়িয়া পৌরসভার মেয়র শ‌হিদুল ইসলাম বাবু রা‌ড়ী, নড়িয়া উপ‌জেলা আওয়ামী লী‌গের সভাপ‌তি হা‌জি হাচান আলী রাড়ী, সাধারণ সম্পাদক হাসানুজ্জান খোকন, ন‌ড়িয়া উপ‌জেলা স্বাস্থ্য ও প‌রিবার প‌রিকল্পনা কর্মকর্তা ডা. শ‌ফিকুল ইসলাম প্রমূখ উপ‌স্থিত ছি‌লেন।