• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

শরীয়তপুর বার্তা

হেফাজতের কাঁধে ভর করেছে বিএনপি-জামায়াত: হানিফ

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ৩১ মার্চ ২০২১  

হেফাজতের কাঁধে জামায়াত-বিএনপি ভর করেছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ। বুধবার (৩১ মার্চ) দুপুরে ব্রাহ্মণবাড়িয়ায় সহিংসতায় ক্ষতিগ্রস্ত বিভিন্ন স্থান পরিদর্শন শেষে প্রেসক্লাবে সাংবাদিকদের সাথে মতবিনিময় কালে তিনি এ কথা বলেন।

মাহবুবুল আলম হানিফ বলেন, মার্চ মাসের শুরু থেকেই মির্জা ফখরুলসহ বিএনপির দায়িত্বশীল নেতারা বক্তব্যের মাধ্যমে হেফাজতকে উস্কে দিচ্ছেন। স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে ভারতীয় প্রধানমন্ত্রী রাষ্ট্রীয় অতিথি ছিলেন। আসার আগেই তারা বললেন, ‘উনাকে আসতে দেওয়া ঠিক হবে না, বাধা দিবে’। এ সমস্ত বক্তব্য যে সকল ধর্ম ব্যবসায়ী দল দিয়েছে তাদের উস্কে দিচ্ছে বিএনপি।

মির্জা ফখরুলের এক বক্তব্য সম্পর্কে তিনি বলেন, তারা যে সরকারের পতন হয়ে যাবে আশা প্রকাশ করছেন, কোন আশায়-কিসে উপর ভিত্তি করে? বিএনপি নিজেদের এমন কোনো সাংগঠনিক তৎপরতা নেই, যার উপর ভিত্তি করে সরকারকে অস্থিতিশীল করতে পারে, তাহলে তারা ভাবছেন কেন সরকারের পতন হবে? নিজেদের সক্ষমতা নেই তারা এখন ধর্ম ব্যবসায়ী হেফাজত ও জামায়াতিদের মাথায় ভর করছে। তারা ভর করছে বলেই এ ধরনের কথা বলছে।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আরো বলেন, গান পাউডার হেফাজতিদের কাছে থাকার কথা না, সাধারণ মানুষের কাছে থাকার কথা না। এ গান পাউডার ৭১ সালে রাজাকার-আলবদর ও জামায়াতের বিভিন্ন নাশকতামূলক কার্যক্রমে ব্যবহার করতে দেখেছি।

তিনি বলেন, ব্রাহ্মণবাড়িয়ায় নাশকতায় গান পাউডারের ব্যবহার দেখে এটা পরিষ্কার হয়ে গেছে, হেফাজতের কাঁধে ভর করেছে জামায়াত-বিএনপি। পরিকল্পিত ভাবে বিএনপি, হেফাজত ও জামায়াত মিলিত ভাবে এই নাশকতা করেছে।

মাহবুবুল আলম হানিফ বলেন, ব্রাহ্মণবাড়িয়ায় ও হাটহাজারীতে যে তাণ্ডব হয়েছে এটা হেফাজতে ইসলাম নামে ধর্ম ব্যবসায়ী দল আছে তারাই শুধু না, এর পেছনে বিএনপি ও জামায়াত সম্পৃক্ত ছিলো তা প্রমাণিত। ছাত্রদলের ক্যাডাররা বোমা ফাটিয়েছে। তাদের এর মধ্যে সংশ্লিষ্টতা কেন?