• মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ৫ ১৪৩০

  • || ০৮ রমজান ১৪৪৫

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
২০৩২ সাল পর্যন্ত ইইউতে জিএসপি সুবিধা পেতে আয়ারল্যান্ডের সমর্থন চেয়েছেন প্রধানমন্ত্রী মানুষের ভাগ্য পরিবর্তনে পাশে আছি: প্রধানমন্ত্রী জনসমর্থন থাকায় আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব রোহিঙ্গাদের জন্য বৃহত্তর তহবিল সংগ্রহে প্রধানমন্ত্রীর আহ্বান লেখাপড়ার নামে শিক্ষার্থীদের ওপর চাপ সৃষ্টি না করার আহ্বান বঙ্গবন্ধুর জন্মদিনে আওয়ামী লীগের কর্মসূচি বিশ্বে অনেক বাজার আমাদের জন্য অপেক্ষা করছে: প্রধানমন্ত্রী ট্রাস্ট করে ভাষা সংরক্ষণ-উন্নয়নের উদ্যোগ, হচ্ছে আইন ‘কিডনি রোগীদের চিকিৎসায় নানা উদ্যোগ নিয়েছে সরকার’ ইফতার পার্টি না করে মানুষের পাশে দাঁড়ানোর অনুরোধ প্রধানমন্ত্রীর

১৩ অসহায় পরিবারকে বাড়ি দিল পানিসম্পদ উপমন্ত্রী শামীম

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ৩০ ডিসেম্বর ২০২০  

শরীয়তপুর প্রতিনিধি: মুজিব শতবর্ষ উপলক্ষে শরীয়তপুরের ভেদরগঞ্জ উপজেলার সখিপুর থানার চরভাগা ইউনিয়নে ১৩টি অসহায় পরিবারকে বাড়ি দিল পানিসম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীমের মায়ের নামে প্রতিষ্ঠিত বেগম আশ্রাফুন্নেছা ফাউন্ডেশন।

 

চরভাগা ইউনিয়নের ৮নং ওয়ার্ডের চরভাগা গ্রামের দিনমজুর ওলিউল্লাহ ব্যাপারী (৪০) বলেন, আমার তিন মেয়ে সন্তান। ওদের নিয়ে অনেক কষ্টে রাতে থাকতে হতো। আমাদের বাড়ি করার মতো টাকা ছিল না। পানিসম্পদ উপমন্ত্রী আমাদেরকে বাড়ি দেবেন কল্পনা করি নাই। পানিসম্পদ উপমন্ত্রীকে অনেক ধন্যবাদ।

বুধবার (৩০ ডিসেম্বর) দুপুরে আনুষ্ঠানিকতার মধ্যদিয়ে গৃহহীনদের ঘরের চাবি হস্তান্তর করেন পানিসম্পদ উপমন্ত্রী ও শরীয়তপুর-২ আসনের সংসদ সদস্য একেএম এনামুল হক শামীম এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ের অতিরিক্ত সচিব ও প্রকল্প পরিচালক (আশ্রয়ন) মো: মাহবুব হোসেন।

এ সময় শরীয়তপুরের জেলা প্রশাসক পারভেজ হাসান, আশ্রাফুন্নেছা ফাউন্ডেশনের চেয়ারম্যান আবুল হাশেম মিয়া, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অনল কুমার দে, ভেদরগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. হুমায়ুন কবির মোল্লা, ভেদরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তানভীর আল নাসীফ, সখিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: আসাদুজ্জামান হাওলাদারসহ স্থানীয় ইউপি চেয়ারম্যান, আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এ সময় পানিসম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম বলেন, মুজিববর্ষ উপলক্ষ্যে বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুতি বাস্তবায়নের লক্ষ্যে  সরকারের পাশাপাশি আমার মায়ের নামে প্রতিষ্ঠিত বেগম আশ্রাফুন্নেছা ফাউন্ডেশনের উদ্যোগে ১৩ টি গৃহহীন পরিবারকে ঘর প্রদান করছি। এছাড়াও সরকারি বরাদ্দের তালিকাভুক্তদেরও মুজিববর্ষেই ঘর প্রদান করা হবে। বাংলাদেশে আর কেউ গৃহহীন থাকবে না। ভেদরগঞ্জ উপজেলায় সরকারের আশ্রয়ন প্রকল্পের আওয়তায় ৩৬০ টি গৃহহীন পরিবারকে তালিকাভুক্ত করা হয়েছে।

এর আগে সকাল ১০টার দিকে শরীয়তপুর পল্লী বিদ্যুৎ সমিতির সখিপুর জোনাল অফিস উদ্বোধন করেন পানিসম্পদ উপমন্ত্রী।