• বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

শরীয়তপুর বার্তা

৪১ জনের বহর নিয়ে ঢাকা ছাড়লো মুমিনুলরা

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ১২ এপ্রিল ২০২১  

শ্রীলঙ্কায় দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে সোমবার দুপুরে দেশ ছেড়েছে মুমিনুল হকের নেতৃত্বাধীন বাংলাদেশ দল। এদিন দুপুর ১২টা ৫০ মিনিটে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি চার্টার্ড ফ্লাইটে শ্রীলঙ্কার উদ্দেশে উড়াল দেয় ৪১ জনের এই বহর। বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবির ক্রিকেট সংশ্লিষ্ট ব্যক্তিবর্গদের বিমানবন্দরে অভ্যর্থনা ও ভালোমন্দ দেখভালের দায়িত্বে থাকা ওয়াসিম খান।

২১ জনের স্কোয়াডের সঙ্গে কোচিং-সাপোর্ট স্টাফ ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) অফিসিয়াল মিলিয়ে মোট ৪১ জনের বিশাল বহর শ্রীলঙ্কাতে যাচ্ছে। এই বহরে নতুন ভূমিকাতে দেখা যাবে শাহরিয়ার নাফীসকে। সাধারণত দলের সঙ্গে বিভিন্ন সফরে গিয়ে থাকেন ক্রিকেট পরিচালনা বিভাগের ম্যানেজার সাব্বির খান। কিন্তু এবার তার বদলি হিসেবে যাচ্ছেন নাফীস।

১২ এপ্রিল শ্রীলঙ্কায় পৌঁছানোর পর তিন দিন হোটেল-বন্দি হয়ে থাকতে হবে ক্রিকেটারদের। এরপর অনুশীলন করার সুযোগ মিলবে। পরবর্তীতে সফরকারীরা দুই দিনের প্রস্তুতি ম্যাচ খেলবে ১৭ থেকে ১৮ এপ্রিল।

দুই দিনের প্রস্তুতি ম্যাচের জন্য কোনও দল দেবে না স্বাগতিক বোর্ড। তাছাড়া নেট বোলারও পাবে না বাংলাদেশ। সে কারণেই বিশাল বহর নিয়ে যাচ্ছে বাংলাদেশ দল। যেখানে যোগ করা হয়েছে নতুন তিন পেসার- মুকিদুল ইসলাম, শরিফুল ইসলাম ও শহিদুল ইসলামকে। এদের মাঝে শরিফুল টি-টোয়েন্টি দিয়ে ইতোমধ্যে জাতীয় দলের জার্সি গায়ে জড়িয়েছেন।

শ্রীলঙ্কা সফরে বাংলাদেশের দুটি টেস্ট হবে পাল্লেকেলে আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে। এই মাঠে আগে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেললেও এই প্রথম টেস্ট খেলবে বাংলাদেশ। ২১ এপ্রিল প্রথম টেস্টের পর দ্বিতীয় টেস্ট শুরু হবে ২৯ এপ্রিল। বাংলাদেশ দল শ্রীলঙ্কায় সবশেষ টেস্ট খেলেছে ২০১৭ সালে। সেবার গলে প্রথম টেস্ট হারলেও দ্বিতীয় ম্যাচে নিজেদের শততম টেস্টে স্মরণীয় জয় পায় বাংলাদেশ।

প্রাথমিক টেস্ট দল: মুমিনুল হক (অধিনায়ক), লিটন দাস, মোহাম্মদ মিঠুন, মুশফিকুর রহিম, তামিম ইকবাল, সাদমান ইসলাম, আবু জায়েদ রাহী, তাইজুল ইসলাম, নাজমুল হোসেন শান্ত, মেহেদী হাসান মিরাজ, নাঈম হাসান, তাসকিন আহমেদ, ইবাদত হোসেন, সাইফ হাসান, ইয়াসির আলী, শরিফুল ইসলাম, খালেদ আহমেদ, মুকিদুল ইসলাম, শুভাগত হোম, শহিদুল ইসলাম, নুরুল হাসান।