• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

৫ বিভাগে হতে পারে ভারি বৃষ্টি

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ১১ মে ২০২১  

মার্চ, এপ্রিলের দাবদাহ শেষে মে মাসে এসে কিছুটা স্বস্তি বয়ে এনেছে ঝড়-বৃষ্টি। গত কয়েকদিন ধরেই দেশজুড়ে বৃষ্টিপাত হচ্ছে। গত ২৪ ঘণ্টায় দেশের বেশিরভাগ অঞ্চলে বৃষ্টিপাত হয়েছে। এ সময়ে দেশের মোট ২৬টি অঞ্চলে হালকা, মাঝারি ও ভারি বৃষ্টি হয়েছে।

তার মধ্যে সর্বোচ্চ বৃষ্টি হয়েছে ময়মনসিংহে ৭৫ মিলিমিটার। আজও দেশের ৫টি বিভাগের অনেক জায়গায় এবং তিনটি বিভাগের কিছু কিছু জায়গায় ঝড়-বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে ৫ বিভাগে মাঝারি থেকে ভারি বৃষ্টিপাতও হতে পারে।

মঙ্গলবার (১১ মে) সকাল ৯টা পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে এসব তথ্য জানিয়েছে আবহাওয়া অধিদফতর। তারা বলছে, এই ২৪ ঘণ্টা পরবর্তী ৩ দিনেও বৃষ্টি/বজ্রসহ বৃষ্টিপাতের প্রবণতা অব্যাহত থাকতে পারে।

আজকের পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং চট্টগ্রাম, খুলনা ও বরিশাল বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা/ঝড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কোথাও কোথাও মাঝারী ধরনের ভারি থেকে ভারি বর্ষণ হতে পারে।

সারা দেশে দিনের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন বাংলাদেশ এলাকায় অবস্থান করছে।

গত ২৪ ঘণ্টায় ময়মনসিংহ ছাড়াও ঢাকায় ২৪, টাঙ্গাইলে ৩২, ফরিদপুরে ১, গোপালগঞ্জে সামান্য, নিকলিতে ৩৫, নেত্রকোনায় ৩৪, সন্দ্বীপে ৬, মাইজদীকোর্টে ৪, কক্সবাজারে ১৯, কুতুবদিয়ায় ৩, টেকনাফে ১, সিলেটে ১, শ্রীমঙ্গলে ৮, রাজশাহীতে ৩, ঈশ্বরদীতে সামান্য, বগুড়ায় ৩৯, বদলগাছীতে ৬৩, রংপুরে ৬, দিনাজপুরে ৬৬, সৈয়দপুরে ৩০, ডিমলায় ৩৭, রাজারহাটে ১৮, মংলায় ৩, পটুয়াখালীতে সামান্য ও খেপুপাড়ায় ১ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে বলে জানিয়ে আবহাওয়া অধিদফতর।