• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

৯৯৯-এ ফোন, ২০ মিনিটেই মিললো খোয়া যাওয়া গাড়ি

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ১২ অক্টোবর ২০২০  

জাতীয় জরুরি সেবা ৯৯৯-এ কল দিয়ে দ্রুত সময়ে খোয়া যাওয়া গাড়ি ফেরত পেলেন রাজধানীর এক বাসিন্দা। অভিযোগ জানানোর মাত্র ২০ মিনিটের মধ্যে গাড়িটি উদ্ধারসহ কবির হোসেন (২২) নামে একজনকে আটক করে পুলিশ।

সোমবার (১২ অক্টোবর) সকালে ৯৯৯-এ অভিযোগের পরিপ্রেক্ষিতে তাৎক্ষণিক চোরাই গাড়িটি উদ্ধার করে পুলিশ।

ডিএমপি সূত্র জানায়, সকালে জাতীয় জরুরি সেবা ৯৯৯ এ ফোন করে এক ব্যক্তি জানান রাজধানীর তেজগাঁও এলাকা থেকে তার প্রাইভেট কারটি চুরি হয়েছে। সে অনুযায়ী তাৎক্ষণিকভাবে তথ্যটি ট্রাফিক কন্ট্রোল রুমে জানানো হয়। সকাল ৬ টা ৫৫ মিনিটে কন্ট্রোলরুম তথ্যটি পাওয়ার পরপরই তেজগাঁও বিভাগের সব ট্রাফিক সদস্যকে বিষয়টি অবগত করা হয়।

ঊর্ধ্বতনদের নির্দেশনায় গাড়িটি উদ্ধারে সঙ্গে সঙ্গে তৎপরতা শুরু করেন ট্রাফিক পুলিশ সদস্যরা। সকালে বিজয় সরণি এলাকায় দায়িত্বপালন করছিলেন শেরেবাংলা নগর ট্রাফিক জোনের সার্জেন্ট হুমায়ূন রশিদ। আনুমানিক সকাল সোয়া সাতটার দিকে তিনি বিজয় সরণির ফ্লাইওভারের কাছে একটি সাদা রংয়ের প্রাইভেটকার দেখতে পান। তিনি খেয়াল করেন খোয়া যাওয়া গাড়িটির নম্বরের সঙ্গে ওই গাড়িটির নম্বরের মিল রয়েছে। এরপর তিনি গাড়িটি থামিয়ে সঙ্গে সঙ্গে চালক কবিরকে আটক করেন। তখন নিশ্চিত হওয়া যায়, এটিই সেই খোয়া যাওয়া গাড়ি।

ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেসন্স বিভাগের উপ-কমিশনার (ডিসি) ওয়ালিদ হোসেন জানান, গাড়ি চুরি যাওয়ার তথ্য পাওয়ার ২০ মিনিটের মধ্যেই তেজগাঁও ট্রাফিক বিভাগ গাড়িটি উদ্ধারসহ একজনকে আটক করা সম্ভব হয়েছে। পরবর্তীতে আইনানুগ ব্যবস্থা নেওয়ার জন্য গাড়িসহ আটক কবিরকে তেজগাঁও থানায় হস্তান্তর করা হয়েছে।