• শনিবার ১৮ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৪ ১৪৩১

  • || ০৯ জ্বিলকদ ১৪৪৫

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
ষড়যন্ত্র মোকাবেলা করে আওয়ামী লীগ দেশকে এগিয়ে নিয়ে যাবে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আগামীকাল ন্যায়বিচার নিশ্চিত করতে বিচারকদের প্রতি আহ্বান রাষ্ট্রপতির আহতদের চিকিৎসায় আন্তর্জাতিক সংস্থাগুলোর ভূমিকা চান প্রধানমন্ত্রী টেকসই উন্নয়নের জন্য কার্যকর জনসংখ্যা ব্যবস্থাপনা চান প্রধানমন্ত্রী বিএনপি ক্ষমতায় এসে সব কমিউনিটি ক্লিনিক বন্ধ করে দেয় চমক রেখে বিশ্বকাপের দল ঘোষণা করল বাংলাদেশ শেখ হাসিনার তিন গুরুত্বপূর্ণ সফর: প্রস্তুতি নিচ্ছে পররাষ্ট্র মন্ত্রণালয় হজযাত্রীদের ভিসা অনুমোদনের সময় বাড়ানোর আহ্বান প্রধানমন্ত্রীর

সর্বজনীন পেনশন স্কিম সুষ্ঠু ও সফলভাবে বাস্তবায়নের লক্ষ্যে সভা

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ৪ মে ২০২৪  

২ মে ২০২৪ বৃহস্পতিবার সকাল সাড়ে ১০ টায় জেলা প্রশাসন বরিশাল এর আয়োজনে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে সর্বজনীন পেনশন স্কিম সুষ্ঠু ও সফলভাবে বাস্তবায়নের লক্ষ্যে বিভিন্ন শ্রেণী পেশার অংশীজনদের অংশগ্রহণে অবহিতকরণ ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিভাগীয় কমিশনার বরিশাল মোঃ শওকত আলী, সভাপতিত্ব করেন জেলা প্রশাসক বরিশাল শহিদুল ইসলাম।

বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার বরিশাল ওয়াহিদুল ইসলাম, আঞ্চলিক উপপরিচালক মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ বরিশাল মাহবুবা হোসেন, পরিচালক ইসলামিক ফাউণ্ডেশন বরিশাল কৃষিবিদ নুরুল ইসলাম, সিনিয়র সহসভাপতি জেলা আওয়ামী লীগ বরিশাল মোঃ হোসেন চৌধুরী, সেইন্ট বাংলাদেশ এর নির্বাহী পরিচালক কাজী জাহাঙ্গীর কবির, জাতীয় শ্রমিক লীগ বরিশাল জেলার সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ শাহজাহান হাওলাদার উপস্থিত ছিলেন।

জেলা কমিটির সদস্য এবং সম্মানিত ইমাম, শিক্ষক,শ্রমিক,খেলোয়াড়, সংস্কৃতি কর্মীসহ বিভিন্ন শ্রেণী পেশার পাঁচ শতাধিক অংশীজন সভায় অংশগ্রহণ করেন। সভার শুরুতে সর্বজনীন পেনশন স্কিম বিষয়ে পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন ও ভিডিও ডকুমেন্টারি উপস্থাপন করা হয়।

পরে অতিথিরা সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়নের বিভিন্ন বিষয় তুলে ধরে আলোচনা করে।

অনুষ্ঠানে প্রধান অতিথি বিভাগীয় কমিশনার বরিশাল জনাব মোঃ শওকত আলী বলেন, সাধারণ মানুষের ভবিষ্যৎ আর্থিক নিরাপত্তা নিশ্চিত করতে সর্বজনীন পেনশন স্কিম দেশের মানুষের জন্য যুগান্তকারী এক পদক্ষেপ। পেনশন স্কিম বাস্তবায়নে তিনি সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করেন। সভাপতি জেলা প্রশাসক বরিশাল জনাব শহিদুল ইসলাম তার সমাপনী বক্তব্য বলেন, বৃদ্ধ বয়সে ব্যক্তি ও তার পরিবারের আর্থিক নিরাপত্তা নিশ্চিত করবে সর্বজনীন পেনশন স্কিম।নিজের ও পরিবারের আর্থিক সুরক্ষা নিশ্চিত করতে সর্বজনীন পেনশন স্কিমে যুক্ত হতে তিনি অনুরোধ করেন। সকলের সহযোগিতায় সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়নে বরিশাল জেলা এগিয়ে যাবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।