• রোববার ১৬ জুন ২০২৪ ||

  • আষাঢ় ১ ১৪৩১

  • || ০৮ জ্বিলহজ্জ ১৪৪৫

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
তারেকসহ পলাতক আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে কোরবানির পশু বেচাকেনা এবং ঘরমুখো মানুষের নিরাপত্তার নির্দেশ তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নে চীনের কাছে ঋণ চেয়েছি গ্লোবাল ফান্ড, স্টপ টিবি পার্টনারশিপ শেখ হাসিনাকে বিশ্বনেতৃবৃন্দের জোটে চায় শিশুর যথাযথ বিকাশ নিশ্চিতে সকল খাতকে শিশুশ্রমমুক্ত করতে হবে শিশুশ্রম নিরসনে প্রত্যেককে আরো সচেতন হতে হবে : প্রধানমন্ত্রী ব্যবসায়িদের প্রতি নিয়ম নীতি মেনে কার্যক্রম পরিচালনার আহ্বান বিনামূল্যে সরকারি বাড়ি গৃহহীনদের আত্মমর্যাদা এনে দিয়েছে প্রধানমন্ত্রীর জিসিএ লোকাল অ্যাডাপটেশন চ্যাম্পিয়নস অ্যাওয়ার্ড গ্রহণ প্রধানমন্ত্রীকে বদলে যাওয়া জীবনের গল্প শোনালেন সুবিধাভাগীরা

ভেদরগঞ্জে নতুন মুখ, নড়িয়ায় সাবেক বহাল

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ৯ মে ২০২৪  

শরীয়তপুর প্রতিনিধি : শরীয়তপুরে ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপের দুটি উপজেলায় নির্বাচনের ফলাফল ঘোষণা করা হয়েছে। এতে ভেদরগঞ্জ উপজেলা পরিষদে আনারস প্রতীকের প্রার্থী ওয়াছেল কবির ও নড়িয়া উপজেলা পরিষদে একেএম ইসমাইল হক বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। এরমধ্যে ওয়াছেল কবির এবার প্রথম নির্বাচনে অংশ নিয়েছেন অন্যদিকে একেএম ইসমাইল হক বর্তমান উপজেলা পরিষদের চেয়ারম্যান।

এরআগে বুধবার (৮ মে) ইভিএম পদ্ধতিতে সকাল ৮ টা থেকে ভোটগ্রহণ শুরু হয়ে শেষ হয় বিকেল ৪টা পর্যন্ত। ভোট গণনার পর রাতে ফলাফল ঘোষণা করা হয়।

জেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা যায়, ভেদরগঞ্জ উপজেলায় মোট ভোটার সংখ্যা ২ লাখ ৩৩ হাজার
৭৩ জন। নির্বাচনে চেয়ারম্যান পদে ২ জন প্রার্থী, ভাইস চেয়ারম্যান পদে ৪ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ প্রতিদ্বন্দ্বিতা করেন। নির্বাচনে ৮০ টি কেন্দ্র ও ৬৩৯ টি কক্ষে ভোট গ্রহন অনুষ্ঠিত হয়। ফলাফল শেষে আনারস প্রতীকের প্রার্থী ওয়াছেল কবির ৬০ হাজার ৩১২ ভোট পেয়ে বেসরকারিভাবে বিজয়ী হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মোটরসাইকেল প্রতীকের প্রার্থী হুমায়ুন কবির পেয়েছেন ৪২ হাজার ৫২৫ ভোট।

অন্যদিকে, নড়িয়া উপজেলায় মোট ভোটার সংখ্যা ২ লাখ ২২ হাজার ২১২ জন। নির্বাচনে চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী, ভাইস চেয়ারম্যান পদে ২ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রতিদ্বন্দ্বিতা করেন। নির্বাচনে ৭৬ টি কেন্দ্র ও ৬৭০ টি কক্ষে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। ফলাফল শেষে বর্তমান উপজেলা চেয়ারম্যান ও মোটরসাইকেল প্রতীকের প্রার্থী একেএম ইসমাইল হক ৩০ হাজার ২২৮ ভোট পেয়ে বেসরকারিভাবে বিজয়ী হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ঘোড়া প্রতীকের প্রার্থী মামুন হোসেন মোস্তফা পেয়েছেন ২০ হাজার ৫২৭ ভোট।

এ বিষয়ে জেলা নির্বাচন ও রিটার্নি কর্মকর্তা মো. আবদুল মান্নান বলেন, শরীয়তপুরে ভেদরগঞ্জ ও নড়িয়া উপজেলা পরিষদ নির্বাচনে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে। নির্বাচন অবাধ ও সুষ্ঠু হয়েছে। নির্বাচনে কোনো প্রকারের অপ্রীতিকর ঘটনা ঘটেনি। এছাড়াও ভোটারের উপস্থিতি ছিলো সন্তোষজনক।