• সোমবার ২০ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৬ ১৪৩১

  • || ১১ জ্বিলকদ ১৪৪৫

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
সকল ক্ষেত্রে সঠিক পরিমাপ নিশ্চিত করার আহ্বান রাষ্ট্রপতির ওজন ও পরিমাপ নিশ্চিতে কাজ করছে বিএসটিআই: প্রধানমন্ত্রী চাকরির পেছনে না ছুটে যুবকদের উদ্যোক্তা হওয়ার আহ্বান ‘সামান্য কেমিক্যালের পয়সা বাঁচাতে দেশের সর্বনাশ করবেন না’ ষড়যন্ত্র মোকাবেলা করে আওয়ামী লীগ দেশকে এগিয়ে নিয়ে যাবে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আগামীকাল ন্যায়বিচার নিশ্চিত করতে বিচারকদের প্রতি আহ্বান রাষ্ট্রপতির আহতদের চিকিৎসায় আন্তর্জাতিক সংস্থাগুলোর ভূমিকা চান প্রধানমন্ত্রী টেকসই উন্নয়নের জন্য কার্যকর জনসংখ্যা ব্যবস্থাপনা চান প্রধানমন্ত্রী

উপজেলা পরিষদ নির্বাচনে বরিশাল সদরে মালেক ও বাকেরগঞ্জে রাজীব নির্বাচিত

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ৯ মে ২০২৪  

কোনো অপ্রীতিকর ঘটনা ছাড়াই সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে বরিশাল সদর ও বাকেরগঞ্জ উপজেলার ভোট হয়েছে। বুধবার (৮ মে) সকাল ৮টা থেকে শুরু হয়ে বিকেল ৪টা পর্যন্ত এ ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

রিটার্নিং কর্মকর্তা বরিশাল জেলার জ্যেষ্ঠ নির্বাচন অফিসার ওহিদুজ্জামান মুন্সী জানান, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোট হয়েছে। তিনি বলেন, বরিশাল সদর উপজেলায় শতকরা ৩৬.১০ শতাংশ ভোট পড়েছে। বাকেরগঞ্জ উপজেলায় পড়েছে শতকরা ২৪.৬ শতাংশ।  

সদর উপজেলায় চেয়ারম্যান পদে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন কাপ-পিরিচ প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করা আব্দুল মালেক। তিনি পেয়েছেন ১৯ হাজার ৮০৭ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মোটর সাইকেল প্রতীকের প্রার্থী এস এম জাকির হোসেন পেয়েছেন ১৭ হাজার ৪১৪ ভোট। এছাড়া প্রতিদ্বন্দ্বী প্রার্থী আনারস প্রতীকের প্রার্থী মাহমুদুল হক খান মামুন পেয়েছেন ১৪ হাজার ১৪১ ভোট, ঘোড়া প্রতীকের মাহবুবুর রহমান মধু ১১ হাজার ২৭০ ভোট ও দোয়াত কলম প্রতীকের প্রার্থী পেয়েছেন ৭ হাজার ৮৬৮ ভোট।  

এ উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন তালা প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করা মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি মো. জসিমউদ্দিন। তিনি ২৯ হাজার ৯৩৭ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী  ছিলেন বই প্রতীকের মাহিদুর রহমান পান ২৪ হাজার ৩৭৩ ভোট। এ পদের প্রার্থী হাদিস মীর ৮ হাজার ১১৮ ও শহিদ মোহাম্মদ শাহনেওয়াজ ৫ হাজার ৪৭৮ পেয়েছেন।  

এছাড়া মহিলা ভাইস চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন অ্যাডভোকেট হালিমা বেগম। তিনি পেয়েছেন ৪১ হাজার ৫৩৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী হাঁস প্রতীকের নেহার বেগম পেয়েছেন ১৬ হাজার ২৮৮ ও তার জা মারিয়া আক্তার পেয়েছেন ১০ হাজার ৩২২ ভোট।  

অপরদিকে বাকেরগঞ্জ উপজেলায় চেয়ারম্যান পদে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন কাপ-পিরিচ প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করা রাজিব আহম্মদ তালুকদার। তিনি পেয়েছেন ৩৮ হাজার ৮৬৫ ভোট। রাজীব যুবলীগের কেন্দ্রীয় কমিটির সহ-সম্পাদক। তার মা পারভীন তালুকদার আওয়ামী লীগের সংরক্ষিত সংসদ সদস্য ছিলেন।

রাজীবের নিকটতম প্রতিদ্বন্দ্বী বিশ্বাস মুতিউর রহমান আনারস প্রতীক নিয়ে পেয়েছেন ৩৬ হাজার ৩৯৪ ভোট। এ উপজেলায় চেয়ারম্যান পদের কামরুল ইসলাম খান মোটর সাইকেল প্রতীক নিয়ে পেয়েছেন ২৮৫ ও ফিরোজ আলম খান দোয়াত কলম প্রতীক নিয়ে পেয়েছেন এক হাজার ৭০ ভোট।

এছাড়া ভাইস চেয়ারম্যান পদে আবদুস সালাম ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে জাহানারা বেগম নির্বাচিত হয়েছেন।