• রোববার ১৯ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

  • || ১০ জ্বিলকদ ১৪৪৫

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
চাকরির পেছনে না ছুটে যুবকদের উদ্যোক্তা হওয়ার আহ্বান ‘সামান্য কেমিক্যালের পয়সা বাঁচাতে দেশের সর্বনাশ করবেন না’ ষড়যন্ত্র মোকাবেলা করে আওয়ামী লীগ দেশকে এগিয়ে নিয়ে যাবে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আগামীকাল ন্যায়বিচার নিশ্চিত করতে বিচারকদের প্রতি আহ্বান রাষ্ট্রপতির আহতদের চিকিৎসায় আন্তর্জাতিক সংস্থাগুলোর ভূমিকা চান প্রধানমন্ত্রী টেকসই উন্নয়নের জন্য কার্যকর জনসংখ্যা ব্যবস্থাপনা চান প্রধানমন্ত্রী বিএনপি ক্ষমতায় এসে সব কমিউনিটি ক্লিনিক বন্ধ করে দেয় চমক রেখে বিশ্বকাপের দল ঘোষণা করল বাংলাদেশ

শরীয়তপুরে দুই ইটভাটা‌কে ৪৫ হাজার টাকা জ‌রিমানা

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ১৫ জানুয়ারি ২০২০  


শরীয়তপু‌রে ইটের পরিমাপে কারচুপির প্রতিরোধকল্পে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মনিটরিং অভিযান পরিচালনা ক‌রে দুই ইটভাটার মা‌লিক‌কে ৪৫ হাজার টাকা জ‌রিমানা ক‌রা হ‌য়ে‌ছে। বুধবার (১৫ জানুয়া‌রি) দুপু‌র সা‌ড়ে ১২টার দি‌কে শরীয়তপুর সদর উপজেলার চরপাতানিধি ও রাজগঞ্জ এলাকার দু‌টি ইট ভাটায় এ জ‌রিমানা করা হয়।
জ‌রিমানা করা ইটভাটাগু‌লো হ‌লো- মেসার্স খান ব্রিকস-৪ ও মেসার্স হিরা ব্রিকস ।

শরীয়তপুর জেলা জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক সুজন কাজী ব‌লেন, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক বাবলু কুমার সাহা, শরীয়তপুর জেলার জেলা প্রশাসক ও জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ কমিটির সভাপতি কাজী আবু তাহের ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ঢাকা বিভাগীয় উপ পরিচালক  মনজুর মোহাম্মদ শাহরিয়ার এর সার্বিক তত্ত্বাবধানে এই অভিযান পরিচালিত হয়। সহযোগিতা করেন কনজ্যুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব)- এর শরীয়তপুর জেলা শাখার সভাপতি মোঃ বিল্লাল হোসেন খান ও জেলা পুলিশের একটি টিম। অভিযানে বিভিন্ন ভাটাসমুহে ইটের দৈর্ঘ্য  ও প্রস্থ সঠিক পরিমাপে পাওয়া গেলেও মেসার্স খান ব্রিকস-৪ এবং মেসার্স হিরা ব্রিকস ইটের পুরুত্ব কম হওয়ায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৪৮ ধারা মোতাবেক দুই‌টি ভাটা‌কে ৪৫ হাজার টাকা প্রশাসনিক জরিমানা আরোপ ও আদায় করা হয়। উভয় প্রতিষ্ঠানকে আগামী  ২৩ জানুয়া‌রির মধ্যে কৃত ত্রুটি সংশোধনের নির্দেশ প্রদান করা হয়। উল্লেখ্য, BSTI কর্তৃক প্রণীত BDS 208:2009 অনুযায়ী একটি আদর্শ ইটের পুরুত্ব হবে ৭ সে. মি.। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে।