• রোববার ১৯ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৪ ১৪৩১

  • || ১০ জ্বিলকদ ১৪৪৫

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
ষড়যন্ত্র মোকাবেলা করে আওয়ামী লীগ দেশকে এগিয়ে নিয়ে যাবে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আগামীকাল ন্যায়বিচার নিশ্চিত করতে বিচারকদের প্রতি আহ্বান রাষ্ট্রপতির আহতদের চিকিৎসায় আন্তর্জাতিক সংস্থাগুলোর ভূমিকা চান প্রধানমন্ত্রী টেকসই উন্নয়নের জন্য কার্যকর জনসংখ্যা ব্যবস্থাপনা চান প্রধানমন্ত্রী বিএনপি ক্ষমতায় এসে সব কমিউনিটি ক্লিনিক বন্ধ করে দেয় চমক রেখে বিশ্বকাপের দল ঘোষণা করল বাংলাদেশ শেখ হাসিনার তিন গুরুত্বপূর্ণ সফর: প্রস্তুতি নিচ্ছে পররাষ্ট্র মন্ত্রণালয় হজযাত্রীদের ভিসা অনুমোদনের সময় বাড়ানোর আহ্বান প্রধানমন্ত্রীর

শরীয়তপুরে মাদরাসা ছাত্র হত্যায় দুজন গ্রেফতার

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ১৬ জানুয়ারি ২০২০  


শরীয়তপুরের সদর উপজেলার উত্তর ভাষানচরের মাদরাসা ছাত্র মো. ওসমান মাদবর হত্যা মামলার দুই আসামিকে গ্রেফতার করেছে পুলিশ। বুধবার শরীয়তপুর শহরের পাকারমাথাস্থ এলাকা থেকে তাদের আটক করে সিআইডি। গ্রেফতারকৃত আসামিরা হলেন উপজেলার উত্তর ভাষানচর গ্রামের মৃত জামর কাজীর ছেলে আলী হোসেন কাজী ও মৃত কালু সরদারের ছেলে আবদুল খালেক সরদার। 
পরে মামলার তদন্ত কর্মকর্তা, সিআইডি পুলিশ পরিদর্শক মো. আলমগীর হোসেন সাত দিনের রিমান্ড আবেদনসহ আসামিদের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করেন। শুনানির পর আদালত আসামিদের দুই দিনের রিমান্ড মঞ্জুর করে। 
জানা গেছে, দীর্ঘদিন পলাতক থাকার পর শরীয়তপুর জেলা সিআইডি পুলিশ মো. আলমগীর হোসেনের নেতৃত্বে গোপন তৎপরতা চালিয়ে এই দুই আসামিকে গ্রেফতার করা হয়। আসামি আলী হোসেন কাজীর বিরুদ্ধে পালং থানায় ডাকাতিসহ আরও চারটি ও খালেক সরদারের বিরুদ্ধে বিভিন্ন অভিযোগে আরও ছয়টি মামলা রয়েছে। এছাড়াও পার্শ্ববর্তী মাদারীপুর ও ঢাকা জেলাসহ বিভিন্ন জেলায় ডাকাতি মামলা রয়েছে এই আসামীদের বিরুদ্ধে।
মামলার তদন্ত কর্মকর্তা সিআইডি পুলিশ পরিদর্শক মো. আলমগীর হোসেন বলেন, হত্যাকাণ্ডের পর থেকেই সন্দেহভাজন আসামি মো. আলী হোসেন কাজী ও আবদুল খালেক সরদার পলাতক ছিল। আসামিরা প্রাথমিকভাবে হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেছে। আরও তথ্য উদঘাটনের জন্য সাত দিনের রিমান্ড আবেদনসহ আসামিদের আদালতে হাজির করি। আদালত রিমান্ড মঞ্জুর করেছে। মামলা তদন্তাধীন রয়েছে। 
উল্লেখ্য, ২০১৭ সালের ২৩ জুলাই দাদপুর নতুনহাট এলাকার নোমানিয়া কওমিয়া আরাবিয়া মাদরাসার ছাত্র ও উত্তর ভাষানচর গ্রামের ইদ্রিস মাদবরের ছেলে মো. ওসমান মাদবর দুপুরের খাবার খেয়ে মাদরাসায় যায়। সন্ধ্যা ৬টায় মাদরাসার কাছেই নতুনহাট বাজারে গিয়ে আর মাদরাসায় ফেরেনি। পরদিন নতুনহাট বাজারের কাছে আখ ক্ষেতে তার লাশ পাওয়া যায়। এই ঘটনায় পালং মডেল থানায় ওই বছরের ২৫ জুলাই মামলা দায়ের করা হয়।