• শনিবার ০৪ মে ২০২৪ ||

  • বৈশাখ ২১ ১৪৩১

  • || ২৪ শাওয়াল ১৪৪৫

শরীয়তপুর বার্তা

ফেসবুক লাইভে গান গেয়ে স্ত্রীকে কুপিয়ে হত্যা

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ২৬ নভেম্বর ২০২৩  

 

শরীয়তপুর প্রতিনিধি : শরীয়তপুরে পরকিয়ার অভিযোগ এনে ফেসবুক লাইভে গান গেয়ে স্ত্রীকে কুপিয়ে হত্যার দায়ে স্বামীকে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। আজ রোববার (২৬ নভেম্বর) দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক শেখ মফিজুর রহমান এ রায় দেন।

 

এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন শরীয়তপুরের পাবলিক প্রসিকিউটর (পিপি) মির্জা হজরত আলী। তিনি বলেন, পরকীয়ার অভিযোগ এনে  স্ত্রীকে হত্যার দায়ে স্বামীকে মৃত্যুদণ্ড দিয়েছে আদালত। রায়ের সময় আসামী আদালতে উপস্থিত ছিলেন।

আদালত ও মামলা সূত্র জানায়, ১৬ বছর আগে শরীয়তপুরের ডামুড্যা উপজেলার ইসলামপুর ইউনিয়নের দক্ষিণ পাড়া গ্রামের মৃত হোসেন মাদবরের ছেলে নজরুল ইসলাম মাদবরের সঙ্গে একই ইউনিয়নের গঙ্গেসকাঠি গ্রামের মৃত আজিদ আলী মাদবরের মেয়ে আমেনা বেগমের বিয়ে হয়। তাদের নয়ন মাদবর নামে ১৪ বছর বয়সী একটি ছেলে রয়েছে। ২০২১ সালের ১৬ ফেব্রুয়ারি সকালে হত্যাকাণ্ডের দিন নজরুল ইসলামের একতলা ভবনের কক্ষে তার স্ত্রী ছাড়া কেউ ছিল না। এ সুযোগে শরীরের বিভিন্ন জায়গায় কুড়াল দিয়ে কুপিয়ে আমেনাকে হত্যা করা হয়।

হত্যার পর ফেসবুক লাইভে আসেন নজরুল। লাইভে তার স্ত্রী আমেনা বেগমকে খাটের ওপর তোশক দিয়ে মোড়ানো অবস্থায় দেখান। এক পর্যায়ে তাকে গাইতে শোনা যায়, ‘আমার খাইয়া, আমার পইরা ডুব দিছে ভাই অন্যজনরে।
লাইভ দেখার পর বিষয়টি জানাজানি হলে  প্রতিবেশীরা পুলিশকে জানায়। পরে পুলিশ এসে দরজা খুলে তাকে গ্রেফতার করে এবং আমেনা বেগমকে উদ্ধার করে। ঘটনার দিন নিহত আমেনা বেগমের ভাই সুলতান মাদবর বাদী হয়ে ডামুড্যা থানায় মামলা করেন। ঘটনার দুই বছর নয় মাস পর ১২জন সাক্ষীর সাক্ষ্য শেষে আদালত আজ এ রায় দেন।

আসামী পক্ষের আইনজীবী এনামুল হক এনাম বলেন, আসামী পক্ষ জানিয়েছেন এ রায়ে তারা সন্তুষ্ট নয়। তারা উচ্চ আদালতে আপিল করবে। আশা করি ন্যায় বিচার পাবে।