• বুধবার ০৮ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৫ ১৪৩১

  • || ২৮ শাওয়াল ১৪৪৫

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
ঐতিহাসিক ৭ মে: গনতন্ত্র পুনরুদ্ধারে শেখ হাসিনার দেশে ফেরা প্রধানমন্ত্রীর সঙ্গে আইওএম মহাপরিচালকের সৌজন্য সাক্ষাৎ গ্রামে দ্রুত নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের নির্দেশ প্রধানমন্ত্রীর আহসান উল্লাহ মাস্টার ছিলেন শ্রমজীবী খেটে খাওয়া মানুষের সংগ্রামী জননেতা : প্রধানমন্ত্রী সেনাবাহিনীকে আরও দক্ষ করে গড়ে তোলা হচ্ছে : প্রধানমন্ত্রী সশস্ত্র বাহিনী সংকটে জনগণের পাশে দাঁড়িয়ে তাদের আস্থা অর্জন করেছে ঢাকা সেনানিবাসে এএফআইপি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে

সুতার কনটেইনারে এলো মাটির বস্তা!

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ৯ অক্টোবর ২০১৯  

চট্টগ্রাম বন্দরে চীন থেকে আমদানি করা একটি সুতার কনটেইনারে এসেছে বালু ও মাটির বস্তা! এ ঘটনায় বন্দর ও কাস্টমসে চাঞ্চল্য সৃষ্টি হয়েছে। বুধবার বিকেলে চট্টগ্রাম বন্দরে একটি কনটেইনার খোলার পর এ ঘটনা ধরা পড়ে। 

ধারণা করা হচ্ছে, এ চালানে অর্থ পাচারের ঘটনা ঘটেছে। চীন থেকে ২৫ টন সুতা আমদানির ঘোষণা দিয়ে বালু ও মাটি আনা হয়েছে বলে ধারণা সংশ্লিষ্টদের।

চট্টগ্রাম কাস্টমসের অডিট ইনভেস্টিগেশন অ্যান্ড রিসার্চ এআইআর শাখার উপকমিশনার নুর উদ্দিন মিলন সাংবাদিকদের জানান, গাজীপুরের এনজেড এক্সেসরিজ লিমিটেডের নামে চালানটি বন্দরে আসে। এ কনটেইনারের চালানটি খালাসের দায়িত্বে ছিল চট্টগ্রাম নগরের আগ্রাবাদের সিঅ্যান্ডএফ প্রতিষ্ঠান কালকিনি কমার্শিয়াল এজেন্সিজ লিমিটেড।

চট্টগ্রাম কাস্টম হাউসের কমিশনার মো. ফখরুল আলম বলেন, প্রাথমিকভাবে ঘটনাটিকে আমরা অর্থ পাচার হিসেবে মনে করছি। তবে ব্যাংকে আমদানি ঋণপত্রের বিপরীতে টাকা পরিশোধ হয়েছে কি-না, আমদানিকারকের অতীত রেকর্ড, রফতানিকারকের ভুল বা প্রতারণা ইত্যাদি খতিয়ে দেখা হচ্ছে। চালানটির ইনভেন্ট্রি (প্রাপ্ত পণ্যের তালিকা তৈরি) চলছে। এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।