• রোববার ১৯ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৪ ১৪৩১

  • || ১০ জ্বিলকদ ১৪৪৫

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
ষড়যন্ত্র মোকাবেলা করে আওয়ামী লীগ দেশকে এগিয়ে নিয়ে যাবে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আগামীকাল ন্যায়বিচার নিশ্চিত করতে বিচারকদের প্রতি আহ্বান রাষ্ট্রপতির আহতদের চিকিৎসায় আন্তর্জাতিক সংস্থাগুলোর ভূমিকা চান প্রধানমন্ত্রী টেকসই উন্নয়নের জন্য কার্যকর জনসংখ্যা ব্যবস্থাপনা চান প্রধানমন্ত্রী বিএনপি ক্ষমতায় এসে সব কমিউনিটি ক্লিনিক বন্ধ করে দেয় চমক রেখে বিশ্বকাপের দল ঘোষণা করল বাংলাদেশ শেখ হাসিনার তিন গুরুত্বপূর্ণ সফর: প্রস্তুতি নিচ্ছে পররাষ্ট্র মন্ত্রণালয় হজযাত্রীদের ভিসা অনুমোদনের সময় বাড়ানোর আহ্বান প্রধানমন্ত্রীর

দুশ্চিন্তাগুলো আনন্দের বিষয় হতে যাচ্ছে : মোস্তাফা জব্বার

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ১৬ জানুয়ারি ২০২০  

বাংলাদেশ ডিজিটাল নেতৃত্বের পর্যায়ে রয়েছে উল্লেখ করে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, আমাদের দুশ্চিন্তাগুলো আনন্দের বিষয় হতে যাচ্ছে ।

বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠিত ডিজিটাল বাংলাদেশ মেলার উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে এমন মন্তব্য করেন তিনি।

তিনি বলেন, আজকের এই ‘ডিজিটাল বাংলাদেশ মেলা’ তার জন্মশত বার্ষিকী উৎসব উদযাপনের প্রথম এবং সবচেয়ে বড় আয়োজন। বঙ্গবন্ধু শেখ মুচিবুর রহমানের হাত ধরেই দেশ আইটিইউ সদস্য প্রাপ্তি পেয়েছে। বেতবুনিয়ায় ভূ-উপগ্রহ কেন্দ্র স্থাপন করা হয়েছিলো। সেই ডিজিটাল স্বপ্ন পূরণের পথ ধরেই তার মেয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং তার দৌহিত্র আইসিটি উপদেষ্ট সজীব ওয়াজেদ জয়ের নেতৃত্বে আমরা ‘ডিজিটাল বাংলাদেশ’ হিসেবে বিশ্বের মডেল হয়েছি। আমাদের পরে ব্রিটেন, ভারত, মালদ্বীপ এবং পাকিস্তান ডিজিটাল স্লোগান চালু করেছে। লাঙল-জোয়ালের ক্ষেত্রে আমরা ডিজিটাল নেতৃত্বের পর্যায়ে রয়েছি।

মন্ত্রী বলেন, ইতিহাস প্রমাণ দেয় অসম্ভব সম্ভবের দেশ বাংলাদেশ। দেশের মেধাবী তরুণদের নিয়েই আমরা আগামীতে জয়ী হবো। তার শুরু ইতিমধ্যেই শুরু হয়েছে। এখন দেশে আমদানিকৃত ৩ কোটি মোবাইল ফোনের মধ্যে ২ কোটি দেশে উৎপাদিত হচ্ছে। আমাদের দেশের ২-৩ পড়ুয়া শিক্ষার্থীরা এখন রোবট বানায়। মেলায় এসব অর্জনের কিছুটা উপস্থাপন করা হচ্ছে।

জব্বার বলেন, আমরা ডাক ও টেলিযোগাযোগ বিভাগের যেসব প্রতিষ্ঠানকে দাফন করার পর্যায়ে পৌঁছেছিলাম। সেসব প্রতিষ্ঠান এখন ঘুড়ে দাঁড়াচ্ছে। গৌরব বয়ে আনছে। আমাদের দুর্বলতম মোবাইল অপারেটর টেলিটক ২০২১ সালনাগাদ দেশের প্রধানতম অপারেটর হতে যাচ্ছে। আমাদের দুশ্চিন্তাগুলো আনন্দের বিষয় হতে যাচ্ছে।

বক্তব্যে উপদেষ্টার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে তিনি বলেন, আপনার মাধ্যমেই বাংলাদেশ নতুন যুগ ও নতুন সভ্যতায় প্রবেশ করেছে।