• শনিবার ১৮ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৪ ১৪৩১

  • || ০৯ জ্বিলকদ ১৪৪৫

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
ষড়যন্ত্র মোকাবেলা করে আওয়ামী লীগ দেশকে এগিয়ে নিয়ে যাবে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আগামীকাল ন্যায়বিচার নিশ্চিত করতে বিচারকদের প্রতি আহ্বান রাষ্ট্রপতির আহতদের চিকিৎসায় আন্তর্জাতিক সংস্থাগুলোর ভূমিকা চান প্রধানমন্ত্রী টেকসই উন্নয়নের জন্য কার্যকর জনসংখ্যা ব্যবস্থাপনা চান প্রধানমন্ত্রী বিএনপি ক্ষমতায় এসে সব কমিউনিটি ক্লিনিক বন্ধ করে দেয় চমক রেখে বিশ্বকাপের দল ঘোষণা করল বাংলাদেশ শেখ হাসিনার তিন গুরুত্বপূর্ণ সফর: প্রস্তুতি নিচ্ছে পররাষ্ট্র মন্ত্রণালয় হজযাত্রীদের ভিসা অনুমোদনের সময় বাড়ানোর আহ্বান প্রধানমন্ত্রীর

মমেক হাসপাতালে আরো চারজনের প্রাণহানি

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ২২ জানুয়ারি ২০২২  

ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় আরো চারজনের মৃত্যু হয়েছে। এর মধ্যে করোনায় দুজন ও উপসর্গ নিয়ে দুজন মারা গেছেন।

শনিবার সকালে এ তথ্য নিশ্চিত করেছেন হাসপাতালের করোনা ওয়ার্ডের ফোকাল পারসন ডা. মহিউদ্দিন খান।

মৃতরা হলেন- ময়মনসিংহ সদরের ৪৫ বছর বয়সী সুদীপ ও নেত্রকোনা মদন উপজেলার ৩৫ বছর বয়সী রাশিয়া, ময়মনসিংহ সদরের ৭০ বছরের দিলীপ মিয়া ও জামালপুর সদরের ৭০ বছরের মনির হোসেন। এর মধ্যে করোনা উপসর্গে নিয়ে মারা যান দিলীপ ও মনির।

ডা. মহিউদ্দিন খান জানান, হাসপাতালে ১৪ জন নতুন ভর্তিসহ ৭৩ জন চিকিৎসাধীন রয়েছেন। আইসিইউতে রয়েছেন তিনজন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১২ জন।

সিভিল সার্জন ডা. নজরুল ইসলাম জানান, গত ২৪ ঘণ্টায় ৩১১ জনের নমুনা পরীক্ষা করে ৬১ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ১৯ দশমিক ৩১ শতাংশ।

এর আগে, বৃহস্পতিবার ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালের করোনা ইউনিটে তিনজনের মৃত্যু হয়েছে। এর মধ্যে করোনায় একজন ও উপসর্গ নিয়ে দুজন মারা গেছেন। মৃতরা হলেন- ময়মনসিংহ সদরের রাবেয়া খাতুন, নেত্রকোনা সদরের এনামুল হক ও জামালপুর সদরের দুলাল উদ্দিন৷ এর মধ্যে রাবেয়া খাতুনের করোনা পজিটিভ ছিল।

ডা. মহিউদ্দিন খান মুন জানান, এদিন ইউনিটটিতে নতুন করে ১৮ জন রোগী ভর্তি হয়েছেন। এ নিয়ে মমেকের করোনা ইউনিটে চিকিৎসাধীন রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৬৮ জনে। এর মধ্যে করোনা পজিটিভ রোগী ৩২ জন। এছাড়া বর্তমানে আইসিইউতে চিকিৎসাধীন রয়েছেন চারজন। আর ছয়জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।