• রোববার ১৯ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

  • || ১০ জ্বিলকদ ১৪৪৫

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
ষড়যন্ত্র মোকাবেলা করে আওয়ামী লীগ দেশকে এগিয়ে নিয়ে যাবে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আগামীকাল ন্যায়বিচার নিশ্চিত করতে বিচারকদের প্রতি আহ্বান রাষ্ট্রপতির আহতদের চিকিৎসায় আন্তর্জাতিক সংস্থাগুলোর ভূমিকা চান প্রধানমন্ত্রী টেকসই উন্নয়নের জন্য কার্যকর জনসংখ্যা ব্যবস্থাপনা চান প্রধানমন্ত্রী বিএনপি ক্ষমতায় এসে সব কমিউনিটি ক্লিনিক বন্ধ করে দেয় চমক রেখে বিশ্বকাপের দল ঘোষণা করল বাংলাদেশ শেখ হাসিনার তিন গুরুত্বপূর্ণ সফর: প্রস্তুতি নিচ্ছে পররাষ্ট্র মন্ত্রণালয় হজযাত্রীদের ভিসা অনুমোদনের সময় বাড়ানোর আহ্বান প্রধানমন্ত্রীর

ছদ্মবেশে আসামি ধরলেন নির্বাহী ম্যাজিস্ট্রেট

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ১৮ এপ্রিল ২০২০  

ফরিদপুরের চরভদ্রাসনে সরকারি নির্দেশ অমান্য করে জেলে নৌকায় যাত্রী পারাপারের সাথে জড়িত থাকার অপরাধে এক ব্যক্তিকে দুই মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। শুক্রবার বিকেলে এ আদালত পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ইমদাদুল হক তালুকদার। 

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, করোনার কারণে সরকারি নির্দেশে চরভদ্রাসনের গোপালপুর-মৈনট ফেরিঘাটের যাত্রী পারাপার বন্ধ ঘোষণা করা হয়। কিন্তু সরকারি নির্দেশনা না মেনে প্রতিদিন জেলে নৌকায় করে যাত্রী পারাপার করছে এমন অভিযোগ ওঠে। এর সাথে চরঝাউকান্দা ইউনিয়নের গোপালপুর গ্রামের মুকুল সিকদারের ছেলে রফিক সিকদার (৪০) জড়িত থাকার কথা জানা যায়। প্রশাসন একাধিকবার অভিযান চালালেও প্রতিবারই কৌশলে পালিয়ে যায় সে। রফিককে ধরতে কৌশল বদল করেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক। কৃষকের ছদ্মবেশ ধারণ করে লুঙ্গি-গামছা ও মাথায় পরচুলা পরে শুক্রবার বিকেলে কাজী বাড়ী ঘাটে বাদাম খেতে কাজ করতে যান নির্বাহী ম্যাজিস্ট্রেট ইমদাদুল হক তালুকদার। তার সহযোগীরাও ছদ্ববেশ ধারণ করে একই সাথে কাজ করতে থাকেন। 

বিকেল ৪টার দিকে একটি জেলে নৌকায় যাত্রী নিয়ে গোপালপুর ঘাটে না থেমে কাজী বাড়ী ঘাটের কাছে গিয়ে যাত্রী নামায়। এ সময় রফিক নৌকা থেকে টাকা তুলতে গেলে ছদ্ববেশ ধারণ করা নির্বাহী ম্যাজিস্ট্রেট হাতেনাতে তাকে ধরে ফেলেন।