• রোববার ১৯ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

  • || ১০ জ্বিলকদ ১৪৪৫

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
চাকরির পেছনে না ছুটে যুবকদের উদ্যোক্তা হওয়ার আহ্বান ‘সামান্য কেমিক্যালের পয়সা বাঁচাতে দেশের সর্বনাশ করবেন না’ ষড়যন্ত্র মোকাবেলা করে আওয়ামী লীগ দেশকে এগিয়ে নিয়ে যাবে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আগামীকাল ন্যায়বিচার নিশ্চিত করতে বিচারকদের প্রতি আহ্বান রাষ্ট্রপতির আহতদের চিকিৎসায় আন্তর্জাতিক সংস্থাগুলোর ভূমিকা চান প্রধানমন্ত্রী টেকসই উন্নয়নের জন্য কার্যকর জনসংখ্যা ব্যবস্থাপনা চান প্রধানমন্ত্রী বিএনপি ক্ষমতায় এসে সব কমিউনিটি ক্লিনিক বন্ধ করে দেয় চমক রেখে বিশ্বকাপের দল ঘোষণা করল বাংলাদেশ

আনসারুল্লাহ বাংলা টিমের সদস্যসহ উগ্রবাদী সংগঠক গ্রেফতার

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ১৯ সেপ্টেম্বর ২০২০  

পৃথক অভিযানে ভোলা থেকে আনসারুল্লাহ বাংলা টিমের এক সদস্য ও রাজধানীর খিলগাঁও থেকে উগ্রবাদী মতবাদ প্রচারকারী এক সংগঠককে গ্রেফতার করেছে পুলিশের অ্যান্টি টেররিজম ইউনিট (এটিইউ)। গ্রেফতাররা হলেন-মো. সরোয়ার হোসেন (২৫) ও মোজাহিদ মিয়া (১৮)।

শুক্রবার (১৮ সেপ্টেম্বর) রাতে এটিইউর পুলিশ সুপার (মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস) মোহাম্মদ আসলাম খান স্বাক্ষরিত এক বার্তায় এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, ভোলা জেলার সদর থানাধীন হাসপাতাল রোড থেকে শুক্রবার ভোরে নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের (এবিটি) সক্রিয় সদস্য মো. সরোয়ার হোসেনকে (২৫) গ্রেফতার করা হয়। সরোয়ার হোসেন ও তার সহযোগীরা অনলাইন প্ল্যাটফর্মে রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্র ও উগ্রবাদী প্রচারণা চালিয়ে আসছিলেন। তার কাছ থেকে উগ্রবাদী বেশ কিছু ডকুমেন্টস, পুস্তিকা এবং মোবাইলফোন উদ্ধার করা হয়েছে।

অপর অভিযানে রাজধানীর খিলগাঁও থেকে বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) দিবাগত রাতে সোয়া ৯টার দিকে মোজাহিদ মিয়া (১৮) নামে একজনকে গ্রেফতার করা হয়।তিনি অনলাইন ও অফলাইনে নানা মাধ্যম ব্যবহার করে উগ্রবাদী সংগঠক হিসেবে সশস্ত্র সংগ্রামের মাধ্যমে তাদের উগ্রবাদী মতবাদ প্রতিষ্ঠা ও আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটানোর জন্য উস্কানি প্রদান ও প্রধানমন্ত্রী সম্পর্কে কটূক্তি সম্বলিত পোস্ট প্রচার করে আসছিলেন।

দুজনের বিরুদ্ধেই পৃথক মামলা দায়ের করা হয়েছে।