• সোমবার ০৬ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৩ ১৪৩১

  • || ২৬ শাওয়াল ১৪৪৫

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
সেনাবাহিনীকে আরও দক্ষ করে গড়ে তোলা হচ্ছে : প্রধানমন্ত্রী সশস্ত্র বাহিনী সংকটে জনগণের পাশে দাঁড়িয়ে তাদের আস্থা অর্জন করেছে ঢাকা সেনানিবাসে এএফআইপি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী

পচা-মেয়াদহীন খাদ‌্য, শর্মা হাউজকে ৩ লাখ টাকা জরিমানা

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ১৩ অক্টোবর ২০২০  

পচা, মেয়াদহীন ও লে‌বেল‌বিহীন পণ্য দিয়ে তৈরি করছে খাবার। রান্নাঘর ও স্টোররুম অস্বাস্থ‌্যকর। ট্রেড লাইসেন্স ও কর্মচারীদের স্বাস্থ্য সনদ ছাড়াই পরিচালনা করছে রেস্তোরাঁ ব্যবসা।

সোমবার (১২ অ‌ক্টোবর) রাজধানীর হা‌তিরপুল-কাঁটাবন সংলগ্ন এলাকার শর্মা হাউজে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। এ সময় প্রতিষ্ঠানটিতে এমন দৃশ্য দেখেন বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের (বিএফএসএ) নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. কাওছার হো‌সেন। এসব অপরা‌ধে প্র‌তিষ্ঠান‌টিকে ৩ লাখ টাকা জ‌রিমানা করা হয়।

বিএফএসএ সং‌শ্লিষ্ট কর্মকর্তারা জানান, সোমবার হা‌তিরপুল-কাঁটাবন সংলগ্ন এলাকায় অবস্থিত শর্মা হাউজ রেস্তোরাঁয় মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। অভিযানকালে রে‌স্তোরা‌ঁটির রান্নাঘর ও স্টোররুম পরিদর্শন করে বিপুল প‌রিমাণ অস্বাস্থ‌্যকর, পচা, মেয়াদ ও লে‌বেল‌বিহীন খাদ‌্য উপকরণ জব্দ করা হয়।

রেস্টুরেন্টে কর্মরত কর্মচারীদের স্বাস্থ্য সনদ, পেস্ট কন্ট্রোল প্রমানক ও হালনাগাদ ট্রেড লাই‌সে‌ন্সের কপিও ছিল না। এসব কারণে নিরাপদ খাদ‌্য আইন, ২০১৩ এর ৩৩ ধারা অনুযায়ী রেস্টু‌রে‌ন্টের ম‌্যা‌নেজার‌কে ৩ লাখ টাকা জরিমানা করা হয় ও তৎক্ষণাৎ আদায় করা হয়। উদ্ধারকৃত খাদ‌্যদ্রব‌্য মানব স্বা‌স্থ্যের জন‌্য ক্ষ‌তিকর বি‌বে‌চিত হওয়ায় সবার সামনে এসব বিনষ্ট করা হয়।

অভিযানকালে নিরাপদ খাদ্য পরিদর্শক মিজানুর রহমান ও ব্যাটালিয়ন আনসারের সদস্যরা উপস্থিত ছিলেন।