• রোববার ১৯ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৪ ১৪৩১

  • || ১০ জ্বিলকদ ১৪৪৫

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
ষড়যন্ত্র মোকাবেলা করে আওয়ামী লীগ দেশকে এগিয়ে নিয়ে যাবে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আগামীকাল ন্যায়বিচার নিশ্চিত করতে বিচারকদের প্রতি আহ্বান রাষ্ট্রপতির আহতদের চিকিৎসায় আন্তর্জাতিক সংস্থাগুলোর ভূমিকা চান প্রধানমন্ত্রী টেকসই উন্নয়নের জন্য কার্যকর জনসংখ্যা ব্যবস্থাপনা চান প্রধানমন্ত্রী বিএনপি ক্ষমতায় এসে সব কমিউনিটি ক্লিনিক বন্ধ করে দেয় চমক রেখে বিশ্বকাপের দল ঘোষণা করল বাংলাদেশ শেখ হাসিনার তিন গুরুত্বপূর্ণ সফর: প্রস্তুতি নিচ্ছে পররাষ্ট্র মন্ত্রণালয় হজযাত্রীদের ভিসা অনুমোদনের সময় বাড়ানোর আহ্বান প্রধানমন্ত্রীর

১০ লিটারে পৌনে ১ লিটার কম, ২ পেট্রল পাম্পকে জরিমানা

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ১৫ জুন ২০২১  

তেল পরিমাপে কারচুপি করায় মুন্সিগঞ্জের সিরাজদিখানের মাওয়া রোডের দু’টি পেট্রল পাম্পকে দুই লাখ টাকা জরিমানা করেছে বিএসটিআইয়ের ভ্রাম্যমাণ আদালত।

আজ মঙ্গলবার (১৫ জুন) বিএসটিআইয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট রাশিদা আক্তারের নেতৃত্বে রাজধানীর কেরানীগঞ্জ ও মুন্সিগঞ্জের সিরাজদিখানে এ অভিযান পরিচালনা করা হয়। ডিএমপি পুলিশের একটি টিম অভিযানে সহায়তা করে।

বিএসটিআই সূত্রে জানা গেছে, সিরাজদিখানের মাওয়া রোডে তালুকদার ফিলিং স্টেশন-১-এ তেল পরিমাপে কারচুপি করা হতো। পেট্রল পাম্পটি প্রতি ১০ লিটার ডিজেলে ৮৬০ মিলিলিটার এবং পেট্রল ইউনিটে ২৮০ মিলিলিটার কম দিয়ে ক্রেতাদের সঙ্গে প্রতারণা করে আসছিল। এ জন্য পেট্রল পাম্পটির মালিককে এক লাখ টাকা জরিমানা করা হয়।

এছাড়া মাওয়া রোডের তেঘারিয়া এলাকায় মেহেরা ফিলিং স্টেশনের পেট্রল ইউনিটে প্রতি ১০ লিটারে ৪২০ মিলিলিটার ও ডিজেল ইউনিটে ১৪০ মিলিলিটার কম দেয়া হতো। এ জন্য তাদেরকেও এক লখ টাকা জরিমানা করা হয়।

তবে রাজধানীর পরিবাগ এলাকায় মেঘনা মডেল সার্ভিস সেন্টার ও পূর্বাচল ট্রের্ডাস এবং মাওয়া রোডে মোহাম্মাদিয়া ফিলিং স্টেশন ও হাওলাদার ফিলিং স্টেশনে অভিযান চালিয়ে তাদের পরিমাপে সঠিক মিলেছে।

এ অভিযানে বিএসটিআই-এর প্রসিকিউটিং অফিসার হিসেবে মেট্রোলজি বিভাগের পরিদর্শক সোহাগ হায়দার ও রুবিনা আখতার উপস্থিত ছিলেন।