• বুধবার ০৮ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৫ ১৪৩১

  • || ২৮ শাওয়াল ১৪৪৫

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
ঐতিহাসিক ৭ মে: গনতন্ত্র পুনরুদ্ধারে শেখ হাসিনার দেশে ফেরা প্রধানমন্ত্রীর সঙ্গে আইওএম মহাপরিচালকের সৌজন্য সাক্ষাৎ গ্রামে দ্রুত নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের নির্দেশ প্রধানমন্ত্রীর আহসান উল্লাহ মাস্টার ছিলেন শ্রমজীবী খেটে খাওয়া মানুষের সংগ্রামী জননেতা : প্রধানমন্ত্রী সেনাবাহিনীকে আরও দক্ষ করে গড়ে তোলা হচ্ছে : প্রধানমন্ত্রী সশস্ত্র বাহিনী সংকটে জনগণের পাশে দাঁড়িয়ে তাদের আস্থা অর্জন করেছে ঢাকা সেনানিবাসে এএফআইপি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে

কোটি টাকা মূল্যের কষ্টি পাথরের মূর্তি উদ্ধার, আটক ১

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ১৮ নভেম্বর ২০২১  

নওগাঁর রানীনগর উপজেলায় অভিযান চালিয়ে ১৯০ কেজি ওজনের কোটি টাকা দামের কষ্টি পাথরের মূর্তি উদ্ধার করেছে র‌্যাব। এ সময় আমজাদ হোসেন (৫৫) নামের এক মূর্তি ব্যবসায়ীকে আটক করা হয়।

বৃহস্পতিবার (১৮ নভেম্বর) দুপুরে সিরাজগঞ্জ র‌্যাব-১২-এর সহকারী পুলিশ সুপার (মিডিয়া অফিসার) মোস্তাফিজুর রহমান সংবাদ বিজ্ঞপ্তিতে এতথ্য নিশ্চিত করেন।

এর আগে একই দিন ভোরে রানীনগর উপজেলার বড়গাছা ইউনিয়নের বাদল মিয়ার বাড়িতে অভিযান চালিয়ে ওই মূর্তিটি উদ্ধার করা হয়।

আটককৃত আমজাদ হোসেনের গ্রামের বাড়ি নওগাঁর আটনিতা পাড়ায়।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গোপন সাংবাদের ভিত্তিতে র‌্যাব-১২-এর একটি দল বৃহস্পতিবার ভোরে বড়গাছা ইউনিয়নের বাদল মিয়ার বাড়িতে অভিযান চালায়। ওই বাড়িটি থেকে ১৯০ কেজি ওজনের একটি কষ্টি পাথরের মূর্তি উদ্ধার হয়। এ সময় আমজাদ নামের মূর্তি ব্যবসায়ীকে আটক করা হয়। তার কাছ থেকে একটি মোবাইল ফোনও জব্দ করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আমজাদ দীর্ঘদিন ধরে বিভিন্ন এলাকা থেকে মূর্তি কিনে বিদেশে পাচার করছেন বলে জিজ্ঞাসাবাদে স্বীকার করেছেন। আমজাদ ও উদ্ধারকৃত মূর্তি রানীনগর থানায় হস্তান্তর করা হয়েছে।