• বুধবার ০৮ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৫ ১৪৩১

  • || ২৮ শাওয়াল ১৪৪৫

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
জনগণের শক্তি নিয়েই এগিয়ে যাচ্ছি: শেখ হাসিনা আজ হজ কার্যক্রম উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী ঐতিহাসিক ৭ মে: গনতন্ত্র পুনরুদ্ধারে শেখ হাসিনার দেশে ফেরা প্রধানমন্ত্রীর সঙ্গে আইওএম মহাপরিচালকের সৌজন্য সাক্ষাৎ গ্রামে দ্রুত নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের নির্দেশ প্রধানমন্ত্রীর আহসান উল্লাহ মাস্টার ছিলেন শ্রমজীবী খেটে খাওয়া মানুষের সংগ্রামী জননেতা : প্রধানমন্ত্রী সেনাবাহিনীকে আরও দক্ষ করে গড়ে তোলা হচ্ছে : প্রধানমন্ত্রী সশস্ত্র বাহিনী সংকটে জনগণের পাশে দাঁড়িয়ে তাদের আস্থা অর্জন করেছে ঢাকা সেনানিবাসে এএফআইপি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর

মেরিন একাডেমিতে ভর্তির আবেদনের শেষ সময় ৩১ জুলাই

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ১৭ জুলাই ২০২২  

বাংলাদেশ মেরিন একাডেমি চট্টগ্রামসহ সরকারি/বেসরকারি মেরিটাইম শিক্ষাপ্রতিষ্ঠানে মেরিন ক্যাডেট (নটিক্যাল/ইঞ্জিনিয়ারিং) প্রশিক্ষণ কোর্সে ২০২২-২০২৩ সেশনে ভর্তির জন্য অনলাইনে আবেদনপত্র আহ্বান করেছে নৌপরিবহন অধিদফতর। আবেদনপত্র জমা দেয়ার শেষ সময়৩১ জুলাই।

নৌপরিবহন অধিদফতরের ওয়েবসাইট www.dos.gov.bd এর মাধ্যমে অনলাইনে আবেদন করা যাবে। আবেদনের নির্দেশিকা বর্ণিত ওয়েবসাইটে দেওয়া আছে। লিখিত পরীক্ষার তারিখ, সময় ও কেন্দ্র পরবর্তীতে মোবাইলে এসএমএস-এর মাধ্যমে জানানো হবে।

সরকারি শিক্ষাপ্রতিষ্ঠান

বাংলাদেশ মেরিন একাডেমি চট্টগ্রাম, বাংলাদেশ মেরিন একাডেমি পাবনা, বাংলাদেশ মেরিন একাডেমি বরিশাল, বাংলাদেশ মেরিন একাডেমি রংপুর, বাংলাদেশ মেরিন একাডেমি সিলেট ও মেরিন ফিসারিজ একাডেমি চট্টগ্রাম।

বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান

ঢাকায় ইন্টারন্যাশনাল মেরিটাইম একাডেমি, ওয়েস্টার্ণ মেরিটাইম একাডেমি এবং মাস মেরিন একাডেমি, চট্টগ্রামের জন্য আবেদনপত্র আহ্বান করা হয়েছে।

মেরিন ক্যাডেট (নটিক্যাল/ইঞ্জিনিয়ারিং) প্রশিক্ষণ কোর্সে ২০২২-২০২৩ সেশনে ভর্তির জন্য ৫৯০টি আসন রয়েছে। ২৫টি মহিলা আসনসহ সরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের জন্য আসন সংখ্যা ৪৩০টি। এর মধ্যে বাংলাদেশ মেরিন একাডেমি চট্টগ্রামের মহিলা আসন ২০টি এবং মেরিন ফিসারিজ একাডেমি, চট্টগ্রামের মহিলা আসন ০৫টি। বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের জন্য আসন ১৬০টি।