• রোববার ১৯ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৪ ১৪৩১

  • || ১০ জ্বিলকদ ১৪৪৫

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
ষড়যন্ত্র মোকাবেলা করে আওয়ামী লীগ দেশকে এগিয়ে নিয়ে যাবে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আগামীকাল ন্যায়বিচার নিশ্চিত করতে বিচারকদের প্রতি আহ্বান রাষ্ট্রপতির আহতদের চিকিৎসায় আন্তর্জাতিক সংস্থাগুলোর ভূমিকা চান প্রধানমন্ত্রী টেকসই উন্নয়নের জন্য কার্যকর জনসংখ্যা ব্যবস্থাপনা চান প্রধানমন্ত্রী বিএনপি ক্ষমতায় এসে সব কমিউনিটি ক্লিনিক বন্ধ করে দেয় চমক রেখে বিশ্বকাপের দল ঘোষণা করল বাংলাদেশ শেখ হাসিনার তিন গুরুত্বপূর্ণ সফর: প্রস্তুতি নিচ্ছে পররাষ্ট্র মন্ত্রণালয় হজযাত্রীদের ভিসা অনুমোদনের সময় বাড়ানোর আহ্বান প্রধানমন্ত্রীর

বরফে চাপা পড়ার ১৮ ঘণ্টা পর জীবিত ফিরলেন তরুণী

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ১৬ জানুয়ারি ২০২০  

 



পাকিস্তান শাসিত কাশ্মীরে তুষারধ্বসের ঘটনায় বরফের নিচে ১৮ ঘণ্টা আটকে থাকার পর এক তরুণীকে জীবিত উদ্ধার করা হয়েছে। প্রচণ্ড তুষারপাত ও তুষার-ধ্বসে নাকাল ভূস্বর্গ কাশ্মীরের নির্লোম ভ্যালির বাকওয়ালী গ্রামে এ ঘটনা ঘটেছে।


উদ্ধার হওয়া তরুণীর নাম সামিনা। তুষারধ্বসের সময় পরিবারের সদস্যদের সঙ্গে তাদের তিন তলা বাড়িতে গোল হয়ে আগুন পোহাচ্ছিলেন সামিনা। ধ্বসের ফলে তাদের বাড়িটি বিধ্বস্ত হয়। এসময় বাড়ির একটি কক্ষে আটকা পড়েন সামিনা। এ ঘটনায় তার পা ভেঙ্গে যায়, মুখে আঘাত পাওয়ার ফলে রক্তক্ষরণ হতে থাকে ফলে বাঁচার আশা ছেড়ে দেন তিনি। সামিনা বলেন, ‘আমি ভেবেছিলাম ওখানেই আমার মৃত্যু হবে।’

মেয়েকে ফিরে পাবার আশা ছেড়ে দিয়েছিলেন সামিনার বাবা-মাও। ঘটনার ১৮ ঘণ্টা পর সামিনাকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়। বর্তমানে মুজাফফরাবাদের একটি হাসপাতালে চিকিৎসাধীন আছেন ওই তরুণী।

পাকিস্তানের দুর্যোগ ব্যবস্থাপনা কর্তৃপক্ষ জানিয়েছে, তুষারধ্বসের ঘটনায় অন্তত একশ মানুষ মারা প্রাণ হারিয়েছেন। তাদের মধ্যে কেবল নিলম ভ্যালিতে ৭৪ জন মারা গেছেন।
এদিকে পার্শ্ববর্তী দেশ আফগানিস্তান ও ভারত নিয়ন্ত্রিত জম্মু ও কাশ্মীরেও তুষারধ্বসে বেশ কয়েকজন প্রাণ হারিয়েছেন।