• বুধবার ০৮ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৪ ১৪৩১

  • || ২৮ শাওয়াল ১৪৪৫

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
ঐতিহাসিক ৭ মে: গনতন্ত্র পুনরুদ্ধারে শেখ হাসিনার দেশে ফেরা প্রধানমন্ত্রীর সঙ্গে আইওএম মহাপরিচালকের সৌজন্য সাক্ষাৎ গ্রামে দ্রুত নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের নির্দেশ প্রধানমন্ত্রীর আহসান উল্লাহ মাস্টার ছিলেন শ্রমজীবী খেটে খাওয়া মানুষের সংগ্রামী জননেতা : প্রধানমন্ত্রী সেনাবাহিনীকে আরও দক্ষ করে গড়ে তোলা হচ্ছে : প্রধানমন্ত্রী সশস্ত্র বাহিনী সংকটে জনগণের পাশে দাঁড়িয়ে তাদের আস্থা অর্জন করেছে ঢাকা সেনানিবাসে এএফআইপি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে

জা‌জিরা উপ‌জেলা যুবলীগের মশক নিধন ও পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ৬ আগস্ট ২০১৯  

 

''শেখ হা‌সিনার বাংলাদেশ, ‌ডেঙ্গুমুক্ত কর‌বো দেশ'' এই প্র‌তিপাদ্যকে সাম‌নে নি‌য়ে শরীয়তপুর-১ আস‌নের সংসদ সদস্য ইকবাল হো‌সেন অপুর নি‌র্দে‌শে সচেতনতার অংশ হিসেবে মশক নিধন ও পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান শুরু করেছে জা‌জিরা উপ‌জেলা যুবলীগ। এ সময় আওয়ামী লীগ, স্বেচ্ছা‌সেবকলীগ ও ছাত্রলী‌গের নেতাকর্মীরা উপ‌স্থিত ছি‌লেন।

মঙ্গলবার বেলা সা‌ড়ে ১১টার দিকে জা‌জিরা উপ‌জেলা প‌রিষদ প্রাঙ্গণ ও উপ‌জেলা স্বাস্থ্য কম‌প্লেক্স প্রাঙ্গণ মশক নিধন ও পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান শুরু করেন তারা।

এ সময় জা‌জিরা উপ‌জেলা যুবলীগ নেতা মিলন মাদবর, জা‌নে আলম আকন্দ, হা‌বিব খালা‌সি, না‌সির মৃধা, শা‌মিম মাদবর, মামুন ফ‌কির, স্বেচ্ছা‌সেবক লী‌গের নেতা মহব্বত খান, এমদাদ মাদবর, আলমাস আকন্দ, ছাত্রলীগ ‌নেতা হৃদয় মাদবর, তুষার, রানা বেপারী, ইলিয়াস মুন্সীসহ প্রায় ৫০০ নেতাকর্মী উপ‌স্থিত ছি‌লেন।

জা‌জিরা উপ‌জেলা যুবলীগ নেতা মিলন মাদবর ব‌লেন, জা‌জিরা উপ‌জেলার যুবলীগ, স্বেচ্ছা‌সেবকলীগ, ছাত্রলীগসহ সহ‌যোগী সংগঠন মি‌লে যেখা‌নে এডিস মশা বংস্ববিস্তার ক‌রে, সে যায়গা পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান চালা‌তে হ‌বে। এম‌পি ইকবাল হো‌সেন অপু ভাইর নি‌র্দে‌শে আজ পরিচ্ছন্নতা অভিযান শুরু করেছি।

স্বেচ্ছা‌সেবক লী‌গের নেতা মহব্বত খান ব‌লেন,   ‌শেখ হা‌সিনার বাংলাদেশ, ডেঙ্গুমুক্ত কর‌বো দেশ। শরীয়তপুর-১ আস‌নের সংসদ সদস্য ইকবাল হো‌সেন অপু ভাইর নি‌র্দে‌শে জা‌জিরায় মশক নিধন ও পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান শুরু করে‌ছি । সক‌লে স‌চেতন হ‌লে এডিস মশা নির্মুল করা সম্ভব। তাই আসুন সক‌লে মি‌লে ডেঙ্গু ‌রোগ প্র‌তি‌রো‌ধে কাজ ক‌রি।

জান‌তে চাই‌লে এম‌পি ইকবাল হো‌সেন অপু ব‌লেন, মানুষের সুস্বাস্থ্যের কথা চিন্তা করেই শরীয়তপুর জেলার উপ‌জেলাগু‌লো‌তে আমাদের এই মশক নিধন ও পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান। ডেঙ্গুর প্রাদুর্ভাব যেন বিস্তৃত না হতে পারে সেজন্য সবাইকে সম্পৃক্ত করে এ অভিযানের মাধ্যমে যেসব এলাকা পরিচ্ছন্ন নয় সেসব এলাকা পরিচ্ছন্ন করার নি‌র্দেশ দেয়া হ‌য়ে‌ছে। এ সময় তিনি ডেঙ্গু প্রতিরোধে সবাইকে সচেতন হওয়ার আহ্বান জানান।