• সোমবার ২০ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

  • || ১১ জ্বিলকদ ১৪৪৫

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
চাকরির পেছনে না ছুটে যুবকদের উদ্যোক্তা হওয়ার আহ্বান ‘সামান্য কেমিক্যালের পয়সা বাঁচাতে দেশের সর্বনাশ করবেন না’ ষড়যন্ত্র মোকাবেলা করে আওয়ামী লীগ দেশকে এগিয়ে নিয়ে যাবে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আগামীকাল ন্যায়বিচার নিশ্চিত করতে বিচারকদের প্রতি আহ্বান রাষ্ট্রপতির আহতদের চিকিৎসায় আন্তর্জাতিক সংস্থাগুলোর ভূমিকা চান প্রধানমন্ত্রী টেকসই উন্নয়নের জন্য কার্যকর জনসংখ্যা ব্যবস্থাপনা চান প্রধানমন্ত্রী বিএনপি ক্ষমতায় এসে সব কমিউনিটি ক্লিনিক বন্ধ করে দেয় চমক রেখে বিশ্বকাপের দল ঘোষণা করল বাংলাদেশ

র‌্যাবের অভিযানে জাজিরায় কারেন্ট জাল ও মা ইলিশসহ ৩৮ জেলে আটক

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ১৯ অক্টোবর ২০১৯  

শরীয়তপুর প্রতিনিধিঃ
শরীয়তপুর জেলার জাজিরা উপজেলার পদ্মা নদী থেকে সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে প্রজনন মৌসুমে মা ইলিশ আহরণ করার অপরাধে ৩৮ জন জেলে আটক করেছে র‌্যাব। এ সময় আটককৃত ব্যক্তিদের থেকে ১৫০ কেজি মা ইলিশ ও ২ লক্ষ মিটার নিষিদ্ধ কারেন্ট জাল উদ্ধার করা হয়। শুক্রবার সকাল থেকে রাত পর্যন্ত অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

অভিযান পরিচালনা করেন র‌্যাব-৮ (সিপিসি-৩) মাদারীপুর ক্যাম্পের কোম্পানি অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ তাজুল ইসলাম, জেলা মৎস্য কর্মকর্তা বিশ্বজিৎ বৈরাগী, জাজিরা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. মাহবুবুল হকসহ র‌্যাবের একটি দল।

অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ তাজুল ইসলাম জানান, জাজিরা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাহবুবুল হক আটককৃত জেলেদেরকে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে বাংলাদেশ দন্ডবিধির ১৮৮ ধারায় এক বছর করে বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন। নির্বাহী ম্যাজিস্ট্রেট ও মৎস্য কর্মকর্তার উপস্থিতে ইলিশ মাছ বিভিন্ন এতিমখানায় বিতরণ করা হয় এবং কারেন্ট জাল পুড়িয়ে ধ্বংস করা হয়।  

অন্যদিকে শুক্রবার রাত ৯টার দিকে মা ইলিশ বহনের দায়ে ৫ মহিলাসহ ১৭ জনকে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে বিভিন্ন মেয়াদে জেল-জরিমানা করেছে সদর উপজেলা নির্বাহী অফিসার মো. মাহাবুবুর রহমান শেখ।