• মঙ্গলবার ০৭ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৪ ১৪৩১

  • || ২৭ শাওয়াল ১৪৪৫

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
প্রধানমন্ত্রীর সঙ্গে আইওএম মহাপরিচালকের সৌজন্য সাক্ষাৎ গ্রামে দ্রুত নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের নির্দেশ প্রধানমন্ত্রীর আহসান উল্লাহ মাস্টার ছিলেন শ্রমজীবী খেটে খাওয়া মানুষের সংগ্রামী জননেতা : প্রধানমন্ত্রী সেনাবাহিনীকে আরও দক্ষ করে গড়ে তোলা হচ্ছে : প্রধানমন্ত্রী সশস্ত্র বাহিনী সংকটে জনগণের পাশে দাঁড়িয়ে তাদের আস্থা অর্জন করেছে ঢাকা সেনানিবাসে এএফআইপি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে

ডামুড্যায় কৃষি জমিতে পুকুর খনন, ইউএনও’র অভিযান

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ৩০ ডিসেম্বর ২০১৯  

ডামুড্যা প্রতিনিধিঃ শরীয়তপুর জেলার ডামুড্যা উপজেলার কনেশ্বর ইউনিয়নে কৃষি জমি নষ্ট করে অবৈধ পুকুর খননের অভিযোগে অভিযান পরিচালনা করেছে উপজেলা প্রশাসন। অভিযানকালে খনন কাজে ব্যবহৃত এসকেভেটরের ব্যাটারী জব্দ করা হয়। আজ সোমবার দুপুরে এই অভিযান পরিচালনা করা হয়। ডামুড্যা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মর্তুজা আল-মুঈদ, এ অভিযান পরিচালনা করেন। ইউএনও কার্যালয় সূত্রে জানা গেছে, ডামুড্যা উপজেলার কনেশ্বর ইউনিয়নের ছাতিয়ানি গ্রামের চকে সবুজ মেলকার, হারুন শেখ, টিটু চোকদার, ইন্দ্রজিত দাস ও সনাতন দাস মিলে প্রায় ৫০ বিঘা কৃষি জমিতে পুকুর খনন করছিল। অনুমতি ছাড়াই এই পুকুর খননের খবর পেয়ে অভিযান পরিচালনা করেন ইউএনও। অভিযানকালে এর সাথে জড়িত কাউকে না পেয়ে খনন কাজে ব্যবহৃত দুটি এসকেভেটরের ব্যাটারী জব্দ করা হয় এবং এই পুকুর খনন কাজ বন্ধ করে দেয়া হয়।

ডামুড্যা উপজেলা নির্বাহী অফিসার মর্তুজা আল-মুঈদ বলেন, জমির শ্রেনী পরিবর্তন করার নিয়ম নেই। অবৈধ পুকুর খননের বিরুদ্ধে উপজেলা প্রশাসন বিভিন্ন সময় এ অভিযান পরিচালনা করছে এবং এ ধরনের পুকুর খনন বন্ধ না হওয়া পর্যন্ত এ অভিযান অব্যাহত থাকবে।