• সোমবার ০৬ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৩ ১৪৩১

  • || ২৬ শাওয়াল ১৪৪৫

শরীয়তপুর বার্তা

বঙ্গবন্ধু কন্যার জন্য বাংলাদেশ এখন সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ১১ জুন ২০২৩  

শরীয়তপুর প্রতিনিধিঃ স্বনির্ভর শরীয়তপুরের স্বপ্নদ্রষ্টা,শরীয়তপুর-৩ আসনের সাংসদ সদস্য আলহাজ্ব নাহিম রাজ্জাক  বলেন: জাতির পিতার কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এঁর  আন্তরিক প্রচেষ্টা  ‘বাংলাদেশ এখন সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। হাজার বছর ধরে এ ভূখন্ডে জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে সকল ধর্মের মানুষ মিলেমিশে একত্রে বসবাস করে আসছেন।’
তিনি( ১০ জুন)শনিবার  দুপুরে তার নির্বাচনী এলাকার ভেদরগঞ্জ উপজেলার মহিষারে হাজার বছরের প্রাচীন  দিগম্বরী মন্দির পরিচালনা কমিটির ত্রিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
মন্দির চত্বরে  মন্দির কমিটির  ভারপ্রাপ্ত  সভাপতি  মানিক ব্যানার্জীর সভাপতিত্বে অনুষ্ঠিত  সম্মেলন উদ্বোধন করেন শরীয়তপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অনল কুমার দে। বিশেষ অতিথি ছিলেন ভেদরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার আবদুল্লাহ আল মামুন, ভেদরগঞ্জ থানা অফিসার ইনচার্জ মোঃ বাহালুল খান বাহার,উপজেলা আওয়ামীলীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাস্টার তোফাজ্জল হোসেন মোড়ল, সাধারণ সম্পাদক হাজি আবদুল মান্নান হাওলাদার, মহিষার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাজি অরুন হাওলাদার, জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি এ্যাড.অমিত ঘটক চৌধুরী, হিন্দু বৈদ্য খৃস্টান ঐক্য পরিষদের  সভাপতি শংকর প্রসাদ চৌধুরী,সাংবাদিক সত্যজিত ঘোষ।
নাহিম রাজ্জাক আরো বলেন: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের সংবিধানে সকল ধর্ম ও বর্ণের মানুষের সমান অধিকার সুনিশ্চিত করেছিলেন। তারই পদাঙ্ক অনুসরণ করে আওয়ামী লীগ সরকারের প্রধান শেখ হাসিনা এর আমলে  বাংলাদেশে সকল ধর্ম ও সম্প্রদায়ের মানুষ নিজ নিজ ধর্ম সম্পূর্ণ স্বাধীনভাবে পালন করে আসছেন। ‘আমরা তার একজন কর্মী হিসেবে সব ধর্মের উৎসব সকলে মিলে আনন্দ সহকারে উদযাপন করি। কাউকে আমাদের সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করতে দিবনা। আগামীদিনে সকল ধর্মের পারস্পরিক সম্প্রীতি আরো সুদৃঢ় হবে।’
তিনি বলেন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে,দেশের চলমান উন্নয়ন অগ্রযাত্রা অব্যাহত রাখতে এ নির্বাচনে নৌকায় ভোট দিয়ে   উন্নয়ন ও গনতন্ত্রে মানসকন্যা শেখ হাসিনাকে পঞ্চম বারের মত  প্রধানমন্ত্রী করবেন।
তাহলে  মহান মুক্তিযুদ্ধের চেতনায় টিকে থাকবে, অসাম্প্রদায়িক চেতনা অটুট  থাকবে। এরং ঐক্যবদ্ধভাবে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের ‘সোনার বাংলাদেশ’ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা এঁর উন্নয়ন সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশ  বিনির্মাণ হবে।
সম্মেলনে বিশিষ্ট রাজনীতিক ও সাংবাদিক নেতা অনল কুমার দে কে সভাপতি  ও মানিক ব্যানার্জীকে সম্পাদক করে ৫১ সদস্য বিশিষ্ট  কমিটি গঠন করা হয়।