• বুধবার ১৫ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ১ ১৪৩১

  • || ০৬ জ্বিলকদ ১৪৪৫

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
আহতদের চিকিৎসায় আন্তর্জাতিক সংস্থাগুলোর ভূমিকা চান প্রধানমন্ত্রী টেকসই উন্নয়নের জন্য কার্যকর জনসংখ্যা ব্যবস্থাপনা চান প্রধানমন্ত্রী বিএনপি ক্ষমতায় এসে সব কমিউনিটি ক্লিনিক বন্ধ করে দেয় চমক রেখে বিশ্বকাপের দল ঘোষণা করল বাংলাদেশ শেখ হাসিনার তিন গুরুত্বপূর্ণ সফর: প্রস্তুতি নিচ্ছে পররাষ্ট্র মন্ত্রণালয় হজযাত্রীদের ভিসা অনুমোদনের সময় বাড়ানোর আহ্বান প্রধানমন্ত্রীর বাংলাদেশ এআইকে স্বাগত জানায় তবে অপব্যবহার রোধে পদক্ষেপ নিতে হবে ছেলেরা কেন কিশোর গ্যাংয়ে জড়াচ্ছে কারণ খুঁজে বের করার নির্দেশ প্রযুক্তিজ্ঞান সম্পন্ন নতুন প্রজন্ম গড়ার আহ্বান প্রধানমন্ত্রীর এসএসসির ফল প্রকাশ, পাসের হার যত

বিদেশি প্রভুদের দ্বারে দ্বারে ধরনা দিচ্ছে বিএনপি

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ১৬ জুলাই ২০২৩  

শরীয়তপুর প্রতিনিধিঃ আওয়ামী লীগের  সাবেক সাংগঠনিক সম্পাদক , পানি সম্পদ উপমন্ত্রী একেএম এনামূল হক শামীম এমপি বলেছেন, সরকার ও আওয়ামী লীগের বিরুদ্ধে মিথ্যা এবং বানোয়াট কল্পকাহিনীর তৈরি করে বিদেশি প্রভুদের দ্বারে দ্বারে ধরনা দিচ্ছে বিএনপি। এখন তাতেও ব্যর্থ হয়ে তাদের সুর বদল করেছে।
তাদের এই তথাকথিত আন্দোলন জনগণ কর্তৃক বারবার প্রত্যাখ্যাত হওয়ার পরও তারা সন্ত্রাস এবং সহিংসতার পথ বেছে নিয়েছে।
পানি সম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম এমপি আরো বলেন,  বঙ্গবন্ধুর তৈরী বাংলাদেশ আওয়ামীলীগ তার সুযোগ্য কন্যা শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ ও শক্তিশালী। বিএনপি জামাত যতই ষড়যন্ত্র করুক না কেন ঐক্যবদ্ধ  আওয়ামীলীগকে কেউ আগামি নির্বাচনে পরাজিত করতে পারবে না। কারন বাংলাদেশ আওয়ামীগকেই ঘিরেই রয়েছে  দেশের মানুষের আস্থা।  

উপমন্ত্রী শামীম বলেন, বিএনপি নিজেদের মধ্যে পরিকল্পিতভাবে আত্মকলহ ও সন্ত্রাস সৃষ্টি করে দায়ভার সরকার ও আওয়ামী লীগের নেতাকর্মীদের ওপর চাপানোর অপচেষ্টা চালাচ্ছে।এ বিষয়ে  আওয়ামীলীগ নেতাকর্মীদের সজাহ ও ঐক্যবধ্য থাকতে হবে।
তিনি শনিবার(১৫ জুলাই) সখিপুর থানা আওয়ামীলীগ , অঙ্গ ও সহযোগি সংগঠনের প্রতিনিধি সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
সখিপুর থানার চরভাগায়স্থ বীর মুক্তিযোদ্ধা আবুল হাসেম মিয়া অডিটরিয়ামে অনুষ্ঠিত সম্মেলনে সভাপতিত্ব করেন সখিপুর থানা আওয়ামীলী সভাপতি ও ভেদরগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব হুমায়ুন কবির।সখিপুর থানা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক আতিকুর রহমান মানিক এবং যুগ্ন সাধারণ সম্পাদক ও সথিপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান কামরুজ্জামান মানিক সরদারের যৌথ সঞ্চালনায় সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন শরীয়তপুর জেলা আওয়ামীলীগ সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান ছাবেদুর রহমান খোকা সিকদার, জেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক ও শরীয়তপুর প্রেসক্লাব সভাপতি অনল কুমার দে, জেলা আওয়ামীলীগ সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান সিকদার, জেলাপরিষদের প্যানের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা এম এ কাইউয়ুম পাইক, সহসভাপতি ম্স্টার মোয়াজ্জেম হোসেন সরদার।
পানি সম্পদ উপমন্ত্রী বলেন, বিএনপির এই উদ্দেশ্যপ্রণোদিত সন্ত্রাস সৃষ্টির মূল লক্ষ্য আসন্ন জাতীয় সংসদ নির্বাচন ভ-ুল করা এবং বিদেশি প্রভুদের দৃষ্টি আকর্ষণ করে তাদের করুণা লাভ করা। এমনকী দেশে চলমান গণতান্ত্রিক ও শান্তিপূর্ণ শাসনব্যবস্থাকে বিনষ্ট করার লক্ষ্যে বিএনপি নিজেদের মধ্যে পরিকল্পিতভাবে আত্মকলহ ও সন্ত্রাস সৃষ্টি করে তার দায়ভার সরকার ও আওয়ামী লীগের নেতাকর্মীদের ওপর চাপানোর অপচেষ্টা চালাচ্ছে।
বিএনপির সব প্রকার উস্কানি উপেক্ষা করে আওয়ামী লীগের নেতাকর্মীদের শান্তিপূর্ণভাবে ধৈর্য্যের সঙ্গে পরিস্থিতি মোকাবিলা করার জন্য আহ্বান জানিয়ে সাবেক সাংগঠনিক সম্পাদক বলেন, বিএনপি নামক অপশক্তির উস্কানি ও ষড়যন্ত্র সম্পর্কে সবাইকে সতর্ক থাকতে হবে। বিএনপির ক্যাডারবাহিনী দেশের কোথাও যাতে কোনো প্রকার সন্ত্রাস সৃষ্টি করতে না পারে সে বিষয়ে প্রশাসনকে কার্যকর ব্যবস্থা গ্রহণ করার এবং কোনো সহিংস ঘটনার সূত্রপাত হলে দ্রুততার সঙ্গে আইনি পদক্ষেপ গ্রহণের জন্য সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানাচ্ছি।
তিনি বলেন, আওয়ামী লীগ সংবিধানসম্মতভাবে সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন অনুষ্ঠানে অঙ্গীকারবদ্ধ। কোনো প্রকার গুজব, সন্ত্রাস ও ষড়যন্ত্র নির্বাচনের শান্তিপূর্ণ পরিবেশকে বিনষ্ট করতে পারবে না।কোনো প্রকার অপচেষ্টা চালালে এবং সন্ত্রাস সৃষ্টির পাঁয়তারা করলে জনগণকে সঙ্গে নিয়ে আওয়ামী লীগ ঐক্যবদ্ধভাবে তা মোকাবিলা করবে।  সম্মেলনে সখিপুর থানা আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের   দের হাজার প্রতিনিধি অংশগ্রহন করেন।