• সোমবার ০৬ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৩ ১৪৩১

  • || ২৬ শাওয়াল ১৪৪৫

শরীয়তপুর বার্তা

ভেদরগঞ্জে শহীদ শেখ কামালের জন্মদিন পালিত

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ৬ আগস্ট ২০২৩  

শরীয়তপুর প্রতিনিধিঃ শরীয়তপুর জেলার ভেদরগঞ্জ উপজেলায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭৪তম জন্মদিন পালিত হয়েছে।
দিনটি উপলক্ষে শেখ কামালের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, স্মৃতিচারণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

শনিবার (৫ আগস্ট) সকালে ভেদরগঞ্জ  উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদের সামনে বঙ্গবন্ধু মুরাল  চত্বরে শহীদ ক্যাপ্টেন শেখ কামালের প্রতি শ্রদ্ধার্পণ শেষে উপজেলা পরিষদ  মিলনায়তনে  অনুষ্ঠিত হয় আলোচনা সভা।

উপজেলা নির্বাহী অফিসার আবদুল্লাহ আল মামুন  এর  সভাপতিত্ আলোচনা সভায় বক্তব্য রাখেন, ভেদরগঞ্জ  উপজেলা সহকারি কমিশনার ভুমি মোঃ ইমামুল হাফিজ নাদিম ,  ভেদরগঞ্জ উপজেলা ৫০ শয্যা  উপজেলা শিক্ষা অফিসার একেএম  জাহাঙ্গীর আলম, উপজেলা মুক্তিযুদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার আবদুল হামিদ ভাসানীসহ উপজেলা বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষার্থী ও  বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনেরনেতৃবৃন্দ  এবং উপজেলার বিভিন্ন  দপ্তরের কর্মকর্তাবৃন্দ।
সভাপতিরবক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার  আবদুল্লাহ আল মামুন বলেন,জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বড় ছেলে শেখ কামালের ৭৪তম জন্মদিন আজ। এ উপলক্ষ্যে আমরা নানান কর্মসূচি পারন করছি। শেখ কামাল ১৯৪৯ সালের এই দিনে তদানীন্তন গোপালগঞ্জ মহকুমার টুঙ্গীপাড়া গ্রামে জন্মগ্রহণ করেন এবং ১৯৭৫ সালের ১৫ই আগস্টের কালরাত্রিতে মাত্র ২৬ বছর বয়সে নির্মম-নিষ্ঠুর বর্বরোচিত হত্যাযজ্ঞের শিকার হয়ে মারা যান।

 

তিনি আরো বলেন,  শেখ কামাল রাজনৈতিকভাবে সক্রিয় ছিলেন।শেখ কামালের সাংগঠনিক দ্ক্ষতার কারণেই বাংলাদেশের সংস্কৃতি ও ক্রীড়াক্ষেত্র বর্তমান পর্যায়ে পৌঁছেছে। তিনি বেঁচে থাকলে ক্রীড়াঙ্গন আরও এগিয়ে যেতো।কামাল ছিলেন বহুমুখী প্রতিভার অধিকারী। তবে ক্রীড়া ক্ষেত্রে আরও অবদান রাখার আগেই তাকে ঝরে যেতে হয়েছে পৃথিবী থেকে। রাষ্ট্র প্রধানের পুত্র হয়েও শেখ কামাল খুবই সাধারণ চলাচলে বিশ্বাসী ছিলেন।