• মঙ্গলবার ০৭ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৪ ১৪৩১

  • || ২৭ শাওয়াল ১৪৪৫

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
প্রধানমন্ত্রীর সঙ্গে আইওএম মহাপরিচালকের সৌজন্য সাক্ষাৎ গ্রামে দ্রুত নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের নির্দেশ প্রধানমন্ত্রীর আহসান উল্লাহ মাস্টার ছিলেন শ্রমজীবী খেটে খাওয়া মানুষের সংগ্রামী জননেতা : প্রধানমন্ত্রী সেনাবাহিনীকে আরও দক্ষ করে গড়ে তোলা হচ্ছে : প্রধানমন্ত্রী সশস্ত্র বাহিনী সংকটে জনগণের পাশে দাঁড়িয়ে তাদের আস্থা অর্জন করেছে ঢাকা সেনানিবাসে এএফআইপি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে

পদ্মা নদীতে নিখোঁজের ১৪ ঘন্টা পর জেলের মরদেহ উদ্ধার

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ২৫ সেপ্টেম্বর ২০২৩  

শরীয়তপুর প্রতিনিধি : শরীয়তপুরের জাজিরায় পদ্মা নদীতে রাতে মাছ ধরার সময় বাল্কহেডের ধাক্কায় নৌকা থেকে পড়ে নিখোঁজ হন আবুল কালাম মোল্লা নামে এক জেলে। এ ঘটনার ১৪ ঘন্টা পর (২৪ সেপ্টেম্বর) সন্ধ্যা ৬টার দিকে উপজেলার পদ্মা সেতু ৩৩ নম্বর পিলারের পশ্চিম পাশ পদ্মা নদী থেকে তার মরদেহ উদ্ধার করা হয়।

এর আগে শনিবার (২৩ জানুয়ারি) দিবাগত রাত পৌনে ৪টার দিকে উপজেলার নাওডোবা এলাকার পদ্মা সেতুর কাছে ইঞ্জিন চালিত নৌকা দিয়ে মাছ ধরতে গিয়ে নিখোঁজ হন আবুল কালাম।

আবুল কালাম মোল্লা (৪০) নাওডোবা ইউনিয়নের হাজী জয়নদ্দিন মাদবরকান্দি এলাকার রকমান মোল্লার ছেলে। তিনি একজন জেলে, পদ্মা নদীতে মাছ ধরতেন। তাঁর তিন ছেলে এক মেয়ে রয়েছে।

জাজিরা মাঝিরঘাট নৌ-পুলিশ ফাঁড়ি সূত্র জানায়,আবুল কালাম ইঞ্জিন চালিত নৌকা নিয়ে পদ্মা নদীতে মাছ ধরতে যান। তাঁর সঙ্গে তার বড় ছেলে রাকিব মোল্লা ও জেলে আলতাফ মোল্লা, দাদন মল্লিক, ছিদ্দিক হাওলাদার ছিলেন। তারা নদীতে মাছ ধরার সময় হঠাৎ একটি বাল্কহেড এসে তাদের নৌকায় ধাক্কা দিলে তারা নৌকা থেকে পড়ে যান। রাকিব, আলতাফ ও ছিদ্দিক সাতার দিয়ে পাড়ে উঠে যায়। কিন্তু আবুল কালামকে পাওয়া যাচ্ছিল না। পরে  মাদারীপুর ফায়ার সার্ভিসের ডুবুরি দল দেড় ঘন্টা নদীতে উদ্ধার অভিযানের পর পদ্মা সেতুর ৩৩ নম্বর পিলারের দুরের পশ্চিম পাশে নদী থেকে তাঁর মরদেহ উদ্ধার করে।

শরীয়তপুরের জাজিরা 'মাঝিরঘাট নৌপুলিশ ফাঁড়ি'র পুলিশ পরিদর্শক মো. মোফাজ্জেল হক  বলেন, নিখোঁজ হওয়ার পর রবিবার মাদারীপুর ফায়ার সার্ভিসের ডুবুরি দলের সদস্যরা নিখোঁজের সন্ধানে নদীর প্রায় এক কিলোমিটার এলাকায় উদ্ধার অভিযান চালায়। দেড় ঘন্টা চেষ্টার পর আবুল কালামকে উদ্ধার করতে সফল হয়। তবে এখনও ঘাতক বাল্পহেডের সন্ধান পাওয়া যায়নি।

নাওডোবা ইউনিয়ন পরিষদের ৩ নম্বর ওয়ার্ড সদস্য আমির হোসেন মাদবর বলেন, আমার এলাকায় আবুল কালামের বাড়ি। তারা খুবই গরিম মানুষ। পদ্মা নদীতে মাছ ধরে সংসার চালাতো। মাছ ধরতে গিয়ে বাল্পহেডের ধাক্কা লেগে নদীতে পরে নিখোঁজ হয় কালাম। আজ তাঁর লাশ পাওয়া গেছে। রাত ৯টায় তাঁর জানাজা অনুষ্ঠিত হবে।

মরদেহ উদ্ধারের বিষয়টি নিশ্চিত করে পদ্মা দক্ষিণ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এমারত হোসেন বলেন, আজ আবুল কালাম মোল্লার মরদেহ নদীতে পাওয়া গেছে। এ ঘটনায় নিহতের পরিবারের কোনো অভিযোগ নেই।