• বুধবার ০৮ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৫ ১৪৩১

  • || ২৮ শাওয়াল ১৪৪৫

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
ঐতিহাসিক ৭ মে: গনতন্ত্র পুনরুদ্ধারে শেখ হাসিনার দেশে ফেরা প্রধানমন্ত্রীর সঙ্গে আইওএম মহাপরিচালকের সৌজন্য সাক্ষাৎ গ্রামে দ্রুত নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের নির্দেশ প্রধানমন্ত্রীর আহসান উল্লাহ মাস্টার ছিলেন শ্রমজীবী খেটে খাওয়া মানুষের সংগ্রামী জননেতা : প্রধানমন্ত্রী সেনাবাহিনীকে আরও দক্ষ করে গড়ে তোলা হচ্ছে : প্রধানমন্ত্রী সশস্ত্র বাহিনী সংকটে জনগণের পাশে দাঁড়িয়ে তাদের আস্থা অর্জন করেছে ঢাকা সেনানিবাসে এএফআইপি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে

কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ২ অক্টোবর ২০২৩  

শরীয়তপুর প্রতিনিধিঃ 

 ভেদরগঞ্জ উপজেলায় কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে২০২৩-২৪ অর্থ বছরের খরিপ-২ মৌসুমে কৃষি প্রণোদনা কর্মসূচীর আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে মাসকলাই  বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে।

সোমবার (২অক্টোবর)  উপজেলা কৃষি কর্মকর্তার কার্যালয় চত্বর  থেকে কর্মসূচির উদ্বোধন করেন ভেদরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুন। উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ ফাতেমা ইসলাম এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সিনিয়র উপজেলা মৎস্য অফিসার মোঃ নজরুল ইসলাম, উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার তানবীন হাসান শুভ। এ সময় এসএপিপিও আবু হানিফ, উপসহকারি কৃষি অফিসার মামুনুর রশীদ হাসিব,কায়সার আহম্মেদ রানা,জাহিদুল ইসলাম সরকারসহ অন্যান্য কর্মকর্তাগন উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির  বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুন বলেন, কৃষি বান্ধব সরকারের মাননীয় প্রধানমন্ত্রীর সঠিক পরিকল্পনার কারণে কৃষিতে আমাদের সাফল্যের জন্য আমরা মাথা তুরে দাড়িয়ে আছি। সরকার কৃষকদের দু:খ-দুর্দশার কথা চিন্তা করে  করোনা কালীন সময়ে  থেকে কৃষকদের মাঝে কৃষি প্রণোদনা বিতরণ করে আসছেন। তারই ধারাবাহিকতায় আজ কৃষকদের মাঝে এ সকল সার ও বীজ বিতরণ করা হলো। তিনি বলেন, বর্তমান সরকার মানুষের সুখে দুখে পাশে থাকে ।

উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ ফাতেমা ইসলাম  বলেন, এ অর্থবছরে আমাদের উপজেলায় প্রায় ৫ হাজার প্রান্তিক কৃষক প্রনোদনা পাবে। তারই অংশ হিসেবে আজ ৪০ জন কৃষকের মাঝে জনপ্রতি ৫ মাসকলাই এর বীজ, ২০ কেজি ডিএপি সার, ১০ কেজি এমওপি সার  দেয়া হলো। পরবর্তী বরাদ্দ আসার সাথে সাথে বাকীদের বীজ সার প্রদান করা হবে। আমরা আশা করি আগামী নভেম্বরের মধ্যে আমরা বীজ সার বিতরণ সম্পন্ন করতে সমর্থ হবো।