• বুধবার ০৮ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৪ ১৪৩১

  • || ২৮ শাওয়াল ১৪৪৫

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
ঐতিহাসিক ৭ মে: গনতন্ত্র পুনরুদ্ধারে শেখ হাসিনার দেশে ফেরা প্রধানমন্ত্রীর সঙ্গে আইওএম মহাপরিচালকের সৌজন্য সাক্ষাৎ গ্রামে দ্রুত নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের নির্দেশ প্রধানমন্ত্রীর আহসান উল্লাহ মাস্টার ছিলেন শ্রমজীবী খেটে খাওয়া মানুষের সংগ্রামী জননেতা : প্রধানমন্ত্রী সেনাবাহিনীকে আরও দক্ষ করে গড়ে তোলা হচ্ছে : প্রধানমন্ত্রী সশস্ত্র বাহিনী সংকটে জনগণের পাশে দাঁড়িয়ে তাদের আস্থা অর্জন করেছে ঢাকা সেনানিবাসে এএফআইপি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে

ইলিশ সম্পদ উন্নয়নে সচেতনতা সভা

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ৪ অক্টোবর ২০২৩  

শরীয়তপুর প্রতিনিধিঃ  ভেদরগঞ্জ উপজেলার উত্তর তারাবুনিয়ায় ‘ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যাবস্থাপনা প্রকল্পের’ আওতায় সচেতনতা সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (৪অক্টোবর) বেলা ২ টায় উত্তর তারাবুনিয়া ইউনিয়ন পরিষদের সামনের মাঠে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন তারাবুনিয়া ইউনিয়ন পরিষদ সদস্য আব্দুল হালিম মোল্লা। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভেদরগঞ্জ উপজেলার সিনিয়র উপজেলা মৎস্য অফিসার মোঃ নজরুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন উত্তর তারাবুনিয়া ইউনিয়ন পরিষদ সচিব মেহেদী হাসান শিপন। বক্তব্য রাখেন তারাবুনিয়া ইউনিয়ন পরিষদ সদস্য  মাইন উদ্দিন বেপারী, ইদ্রিস আলী মাঝি,সাদেক পাইকসহ জেলেনেতা আড়ৎদার ও পাইকারগন।

 প্রধান অতিথির বক্তব্যে সিনিয়র উপজেলা মৎস্য অফিসার মোঃ নজরুল ইসলাম বলেন, মা ইলিশ সংরক্ষণ অভিযান ২০২৩ উপলক্ষে ইলিশ সম্পদ উন্নয়ন সংক্রান্ত ইউনিয়ন পর্যায়ের সচেতনতা সভা। এ সভার উদ্দেশ্য হচ্ছে সরকার মা ইলিশ রক্ষায় কাজ করে যাচ্ছে। নির্দিষ্ট সময়ে ইলিশের বংশ বিস্তারের জন্য ইলিশ সংরক্ষণ অভিযান পরিচালনা করা হয়। এ সময় মা ইলিশ শিকার করলে পরবর্তি সময়ে ইলিশের সংকট দেখা দিবে। তাই নির্ধারিত সময়ে আইন মান্য করে সকলকে ইলিশ শিকার থেকে বিরত থাকতে হবে। আইন অমান্য করে কেউ নিশিধ্য সময়ে নদীতে মাছ ধরলে তাকে অবশ্যই আইনের আওতায় আনা হবে।