• মঙ্গলবার ০৭ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৪ ১৪৩১

  • || ২৭ শাওয়াল ১৪৪৫

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
ঐতিহাসিক ৭ মে: গনতন্ত্র পুনরুদ্ধারে শেখ হাসিনার দেশে ফেরা প্রধানমন্ত্রীর সঙ্গে আইওএম মহাপরিচালকের সৌজন্য সাক্ষাৎ গ্রামে দ্রুত নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের নির্দেশ প্রধানমন্ত্রীর আহসান উল্লাহ মাস্টার ছিলেন শ্রমজীবী খেটে খাওয়া মানুষের সংগ্রামী জননেতা : প্রধানমন্ত্রী সেনাবাহিনীকে আরও দক্ষ করে গড়ে তোলা হচ্ছে : প্রধানমন্ত্রী সশস্ত্র বাহিনী সংকটে জনগণের পাশে দাঁড়িয়ে তাদের আস্থা অর্জন করেছে ঢাকা সেনানিবাসে এএফআইপি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে

৫০০ কেজি মা ইলিশ সহ আটক ৪

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ১৮ অক্টোবর ২০২৩  

শরীয়তপুর প্রতিনিধিঃ নিষেধাজ্ঞা অমান্য করে শরীয়তপুরের পদ্মা-মেঘনা নদীতে মা ইলিশ ধরায় ৪ জেলেকে আটক করেছে নৌ-পুলিশ। একই সঙ্গে মাছ ধরার ২টি জেলে নৌকা ৫০০ কেজি মা ইলিশ জব্দ করা হয়।

আজ বুধবার (১৮ অক্টোবর) সকালে ভেদরগঞ্জ উপজেলা মৎস্য বিভাগ ও নরসিংহ পুর নৌ ফাঁড়ির পুলিশ তাদের আটক করে।নরসিংহ পুর নৌ ফাঁড়ির পুলিশের আই সি মোঃ নাজমুল ইসলাম বলেন, ‘ মঙ্গলবার মধ্যরাত থেকে বুধবার ভোর পর্যন্ত পদ্মা-মেঘনা নদীর বিভিন্ন পয়েন্টে অভিযান করা হয়। এ সময় ইলিশ ধরা অবস্থায় হাতেনাতে এসব জেলেদের আটক করা হয়। একই সময় মাছ ধরার ২টি জেলে নৌকা ও ৫০০ কেজি মা ইলিশ জব্দ করা হয়।
আই সি আরও বলেন, আটক জেলেদের তথ্য যাচাই বাছাই শেষে পৃথক নিয়মিত ২টি মামলা দায়ের করা হয়েছে। জব্দকৃত ২ টি নৌকা নৌ ফাঁড়ির হেফাজতে রয়েছে। আর মাছ গুলো স্হানীয় মাদ্রাসায় বিতরণ করা হয়েছে।
আটককৃত জেলেরা হলেন- মোঃ বেল্লাল (৫৫), মোঃ বাচ্চু মিয়া (৪৮), মোঃ বাবুল হাওলাদার (৫০),  মোঃ সাহেদুল মাল(১৯)
মা ইলিশ সংরক্ষণে ১২ অক্টোবর থেকে ২ নভেম্বর পর্যন্ত শরীয়তপুর-চাঁদপুর পদ্মা-মেঘনা নদীর ভেদরগঞ্জ উপজেলার তারাবুনিয়া থেকে নড়িয়া উপজেলার ২০ কিলোমিটার ও মতলব উত্তর উপজেলার ষাটনল থেকে হাইমচর উপজেলার চরভৈরবী পর্যন্ত প্রায় ৭০ কিলোমিটার অভয়াশ্রম এলাকায় ইলিশসহ সব ধরনের মাছ আহরণ নিষিদ্ধ।

আইন অমান্য করে কোনো জেলে মাছ শিকার করলে তার বিরুদ্ধে মৎস্য আইনে সর্বোচ্চ দুই বছরের কারাদণ্ড, পাঁচ হাজার টাকা জরিমানা ও উভয় দণ্ডের বিধান রয়েছে।