• বুধবার ০৮ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৫ ১৪৩১

  • || ২৮ শাওয়াল ১৪৪৫

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
ঐতিহাসিক ৭ মে: গনতন্ত্র পুনরুদ্ধারে শেখ হাসিনার দেশে ফেরা প্রধানমন্ত্রীর সঙ্গে আইওএম মহাপরিচালকের সৌজন্য সাক্ষাৎ গ্রামে দ্রুত নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের নির্দেশ প্রধানমন্ত্রীর আহসান উল্লাহ মাস্টার ছিলেন শ্রমজীবী খেটে খাওয়া মানুষের সংগ্রামী জননেতা : প্রধানমন্ত্রী সেনাবাহিনীকে আরও দক্ষ করে গড়ে তোলা হচ্ছে : প্রধানমন্ত্রী সশস্ত্র বাহিনী সংকটে জনগণের পাশে দাঁড়িয়ে তাদের আস্থা অর্জন করেছে ঢাকা সেনানিবাসে এএফআইপি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে

বিএনপি ক্ষমতায় থেকে এতিমের টাকা মেরেছে এখন জনগনকে কষ্ট দিচ্ছে

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ২১ অক্টোবর ২০২৩  

শরীয়তপুর প্রতিনিধিঃ  শরীয়তপুর -৩ আসনের সংসদ সদস্য আলহাজ্ব নাহিম রাজ্জাক এমপি  বলেছেন, আওয়ামী লীগের উন্নয়নের তোড়ে বিএনপির আন্দোলন  ভেসে যাবে।  বিএনপি ক্ষমতায়  থাকা অবস্থায় দেশের অর্থনীতি  ধ্বংস ও এতিমের টাকা আত্মসাৎ করেছে। ক্ষমতার বাহিরে গিয়েও সাধারণ মানুষকে কষ্ট দিচ্ছে। তিনি  সরকারের উন্নয়নের বর্ননা দিয়ে বলেন আমাদের পদ্মাসেতুর  সাথে সাথে শরীয়তপুর- চাঁদপুর মহাসড়কের চার লেনের কাজ আগামী নভেম্বর মাসের মধ্যে শুরু হবে।

সড়ক ও জনপদ অধিদপ্তরের আওতায় দেশের আটটি বিভাগের ৩৯টি জেলায় ১৫০ সেতু ও ওভারপাস উদ্বোধনের অংশ হিসেবে শরীয়তপুর জেলা  ভেদরগঞ্জ উপজেলার ৫ টি সেতুর উদ্বোধন উপলক্ষে  সাজাপুর ইসলামিয়া উচ্চ  বিদ্যালয় মিলনায়তনে   ভার্চুয়ালি সংযুক্তি  স্থলে সমবেত জনতার সমাবেশে  এ কথা বলেন।
নাহিম রাজ্জাক এমপি বলেন, আমরা আনন্দিত প্রধানমন্ত্রী আজ সারা দেশের সাথে আমাদের উপজেলায় ৫ টি সেতু উদ্বোধন করে আমাদের ধন্য করেছেন। সারা দেশের ১৫০ সেতুর মধ্যে ময়মনসিংহ বিভাগের ৪০টি, ঢাকা বিভাগের ৩২টি, চট্টগ্রাম বিভাগের ২৭টি ও রাজশাহী বিভাগে ২২টি সেতু রয়েছে। এছাড়া খুলনা বিভাগে রয়েছে ১২টি সেতু, বরিশাল ও রংপুর বিভাগে আটটি করে সেতু এবং সিলেট বিভাগে রয়েছে একটি সেতু। এই ১৫০টি সেতুর মোট দৈর্ঘ্য প্রায় সাড়ে নয় কিলোমিটার। অন্যদিকে উত্তরবঙ্গের যানজট নিরসনে ঢাকা-রংপুর জাতীয় মহাসড়কে (এন-৫) নির্মিত ১৪টি ওভারপাস উদ্বোধন হবে, যেগুলোর দৈর্ঘ্য ৬৮৯ মিটার।
এর আগে গত বছরের ৭ নভেম্বর একসঙ্গে ১০০টি সেতু উদ্বোধন করেছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উদ্বোধন হওয়া সেতুর ৭২টির দৈর্ঘ্য ১৬-৫০ মিটারের মধ্যে। ৫১-১০০ মিটার পর্যন্ত দীর্ঘ সেতুর সংখ্যা ২০টি। আর ১০১ মিটারের বেশি সেতু রয়েছে আটটি। উদ্বোধন হওয়া সবচেয়ে বড় সেতুটির দৈর্ঘ্য ৭০২ মিটার। সুনামগঞ্জের রানীগঞ্জ ইউনিয়নে এ সেতু নির্মিত হয়েছে।
সবচেয়ে বেশিসংখ্যক সেতু উদ্বোধন হয় চট্টগ্রাম বিভাগের খাগড়াছড়ি জেলায়, মোট ৪২টি। এর বাইরে খাগড়াছড়িতে ১৭টি, চারটি করে ঝালকাঠি, বরিশাল ও পিরোজপুরে, তিনটি করে রাজবাড়ী ও নেত্রকোনায়, দুটি করে মানিকগঞ্জ, শেরপুর, পটুয়াখালী, বগুড়া ও চট্টগ্রামে এবং মাদারীপুর, শরীয়তপুর, ময়মনসিংহ, রাজশাহী, চাঁপাইনবাবগঞ্জ, নওগাঁ, পাবনা, নাটোর, দিনাজপুর, কুড়িগ্রাম, গাইবান্ধা, নোয়াখালী ও বান্দরবান জেলায় উদ্বোধন করা হয় একটি করে সেতু।
সাজনপুর ইসলামিয়া উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি আলহাজ্ব ফিরোজ হোসেন খান এর সভাপতিত্বে সংযোজ স্থলে বিশেষ অতিথি ছিলেন শরীয়তপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অনল কুমার দে।ভেদরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা মাস্টার তোফাজ্জল হোসেন মোড়ল, সাধারণ সম্পাদক হাজি আবদুল মান্নান হাওলাদার, মহিষার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাজি মোঃ অরুন  হাওলাদার, ছয়গাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কামরুজ্জামান লিটন মোল্যা,নারায়ণ পুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব সালাহ উদ্দিন মাদবরসহ জেলা সড়কও জনপদ বিভাগেরর কর্মকর্তাগন।
উদ্বোধন কৃত সেতু গুলো হচ্ছে ভেদরগঞ্জ উপজেলার ছয়গাঁও ইউনিয়নের পাপরাইল, মহিষার ইউনিয়নের জাজিহার ও সাজনপুর বাজার সেতু,চরকুমারিয়া ইউনিয়নের গাজীপুর সেতু ও চরসেন্সাস ইউনিয়নের বালার বাজার সেতু।