• মঙ্গলবার ০৭ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৪ ১৪৩১

  • || ২৭ শাওয়াল ১৪৪৫

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
প্রধানমন্ত্রীর সঙ্গে আইওএম মহাপরিচালকের সৌজন্য সাক্ষাৎ গ্রামে দ্রুত নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের নির্দেশ প্রধানমন্ত্রীর আহসান উল্লাহ মাস্টার ছিলেন শ্রমজীবী খেটে খাওয়া মানুষের সংগ্রামী জননেতা : প্রধানমন্ত্রী সেনাবাহিনীকে আরও দক্ষ করে গড়ে তোলা হচ্ছে : প্রধানমন্ত্রী সশস্ত্র বাহিনী সংকটে জনগণের পাশে দাঁড়িয়ে তাদের আস্থা অর্জন করেছে ঢাকা সেনানিবাসে এএফআইপি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে

ভেদরগঞ্জে মা ইলিশ সংরক্ষণ অভিযানে ১৫ জেলে আটক

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ২৩ অক্টোবর ২০২৩  

শরীয়তপুর প্রতিনিধিঃ ভেদরগঞ্জ উপজেলা প্রশাসন, উপজেলা  মৎস্য বিভাগ ২১ অক্টোবর  সন্ধ্যা  থেকে ২২ অক্টোবর  রবিবার দুপুর  পর্যন্ত উপজেলার  উত্তর তারাবুনিয়া ও কাচিকাঁটা ইউনিয়নে পদ্মা নদীতে মা ইলিশ সংরক্ষণ অভিযান পরিচালনা করে।
 অভিযান পরিচালনা কালে ১৫ জন জেলেকে আটক, ৫ টি ট্রলার, প্রায় ৮ লাখ মিটার কারেন্ট জাল ও প্রায় ১৭০ কেজি ইলিশ মাছ জব্দ করা হয়।
পরে তাদের বিরুদ্ধে ভ্রাম্যমান আদালত  বসিয়ে ১১ জনকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড ও ৪ জনকে ৫ হাজার টাকা করে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।
 ভেদরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার  আবদুল্লাহ আল মামুন এর নেতৃত্ব পরিচালিত অভিযানে  ভেদরগঞ্জ উপজেলা সহকারি কমিশনার (ভুমি)মোঃ ইমামুল হাফিজ নাদিম, উপজেলা সিনিয়র মৎস্য অফিসার  মোঃ নজরুল ইসলাম।
উপজেলা মৎস্য অফিসার মোঃ নজরুল ইসলাম বলেন,  অভিযানের ১৩ তম দিনে  উপজেলা নির্বাহী অফিসার আবদুল্লাহ আল মামুন এর  নেতৃত্বে আমি ও সহকারি কমিশনার ভুমি মোঃ ইমামুল হাফিজ নাদিম  এর অংশ গ্রহণে  অভিযান চালিয়ে ১৫ জেলেকে আটক করি। তাদের মধ্যে ১১ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড  ও ৪ জনকে ৫ হাজার টাকা করে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। এ সময় ৫ টি ট্রলার, প্রায় ৮ লাখ মিটার কারেন্ট জাল এবং প্রায় ১৭০ কেজি ইলিশ মাছ জব্দ করা হয়। পরে উপজেলা নির্বাহী অফিসার এর নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে কারেন্ট জাল পুড়িয়ে বিনষ্ট করা হয়, ইলিশ মাছ  স্থানীয় ৬ টি এতিমখানায় বিতরণ করা হয়েছে।