• সোমবার ২০ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৬ ১৪৩১

  • || ১১ জ্বিলকদ ১৪৪৫

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
সকল ক্ষেত্রে সঠিক পরিমাপ নিশ্চিত করার আহ্বান রাষ্ট্রপতির ওজন ও পরিমাপ নিশ্চিতে কাজ করছে বিএসটিআই: প্রধানমন্ত্রী চাকরির পেছনে না ছুটে যুবকদের উদ্যোক্তা হওয়ার আহ্বান ‘সামান্য কেমিক্যালের পয়সা বাঁচাতে দেশের সর্বনাশ করবেন না’ ষড়যন্ত্র মোকাবেলা করে আওয়ামী লীগ দেশকে এগিয়ে নিয়ে যাবে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আগামীকাল ন্যায়বিচার নিশ্চিত করতে বিচারকদের প্রতি আহ্বান রাষ্ট্রপতির আহতদের চিকিৎসায় আন্তর্জাতিক সংস্থাগুলোর ভূমিকা চান প্রধানমন্ত্রী টেকসই উন্নয়নের জন্য কার্যকর জনসংখ্যা ব্যবস্থাপনা চান প্রধানমন্ত্রী

হোয়াটসঅ্যাপ ক্যামেরায় আসছে নতুন ফিচার

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ৯ মে ২০২৪  

মেটার মালিকানাধীন বিশ্বের সবচেয়ে জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ। সারাক্ষণ কোনো না কোনো কাজে হোয়াটসঅ্যাপ ব্যবহার করছেন। প্রতিনিয়ত কয়েকশ কোটি বার্তা আদান-প্রদান হচ্ছে সাইটটিতে।

হোয়াটসঅ্যাপের ক্যামেরা কিন্তু খুবই কাজের। চ্যাটের সময় ইনস্ট্যান্ট ছবি তুলে পাঠানো যায়। হোয়াটসঅ্যাপের এই ক্যামেরা ফিচারে আসছে নতুনত্ব। এরই মধ্যে আইওএস বিটা ভার্সনে নতুন ফিচারটি চোখে পড়েছে। অর্থাৎ আইফোন ব্যবহারকারীদের ক্যামেরার ফিচারে আসছে চমক।

জুম কন্ট্রোল ফিচারে পরিবর্তন আসছে। যার অর্থ হোয়াটসঅ্যাপের ক্যামেরা অন করে ছবি তুললে এখন আরও অনায়াসে এবং মসৃনভাবে ক্যামেরা জুম করা যাবে। অ্যাপটির ২৪.৯.১০.৭৫-এর আপডেটেড ভার্সনে এই নয়া জুম কন্ট্রোল ফিচারটি পাবেন ব্যবহারকারীরা।

এর মাধ্যমে সহজেই জুম লেভেল অ্যাডজাস্ট করতে পারবেন। এর আগে ভিডিও রেকর্ডের জন্য ক্যামেরা বাটনে জোরে প্রেস করে সোয়াইপ আপ কিংবা ডাউন করে জুম করতে হত। কিন্তু এবার আরও সহজে জুম কমানো কিংবা বাড়ানো যাবে।

অ্যান্ড্রয়েড হোক কিংবা আইওএস। মাঝেমধ্যেই নয়া ফিচার যুক্ত হতে থাকে হোয়াটসঅ্যাপে। ব্যবহারকারীদের সুবিধার কথা মাথায় রেখেই বদল ঘটে এই প্ল্যাটফর্মে। ডিসঅ্যাপিয়ারিং অপশন থেকে স্টেটাস, নানা ক্ষেত্রেই বদল ঘটিয়ে ব্যবহারকারীদের মন জিতে নিয়েছে হোয়াটসঅ্যাপ।