• বুধবার ০৮ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৫ ১৪৩১

  • || ২৮ শাওয়াল ১৪৪৫

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
ঐতিহাসিক ৭ মে: গনতন্ত্র পুনরুদ্ধারে শেখ হাসিনার দেশে ফেরা প্রধানমন্ত্রীর সঙ্গে আইওএম মহাপরিচালকের সৌজন্য সাক্ষাৎ গ্রামে দ্রুত নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের নির্দেশ প্রধানমন্ত্রীর আহসান উল্লাহ মাস্টার ছিলেন শ্রমজীবী খেটে খাওয়া মানুষের সংগ্রামী জননেতা : প্রধানমন্ত্রী সেনাবাহিনীকে আরও দক্ষ করে গড়ে তোলা হচ্ছে : প্রধানমন্ত্রী সশস্ত্র বাহিনী সংকটে জনগণের পাশে দাঁড়িয়ে তাদের আস্থা অর্জন করেছে ঢাকা সেনানিবাসে এএফআইপি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে

পাসপোর্ট করাতে এসে গ্রেফতার রোহিঙ্গা রিমান্ডে

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ২০ নভেম্বর ২০১৯  

পাসপোর্ট করাতে এসে গ্রেফতার এক মিয়ানমারের নাগরিক ও তার সহযোগীকে তিন দিন করে রিমান্ড দিয়েছেন আদালত।

বুধবার (২০ নভেম্বর) মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মেহনাজ রহমানের আদালত তাদের এ রিমান্ড মঞ্জুর করেন।

গ্রেফতার ওই রোহিঙ্গার নাম অহিদা (২৫)। তিনি মিয়ানমারের মংডু এলাকার ইসমাইল হোসেনের মেয়ে। তার সহযোগীর নাম মো. সিরাজুল ইসলাম (৫২)। তিনি বাকলিয়া চাক্তাই এলাকার হাজী আবুল হোসেনের ছেলে।

গ্রেফতার রোহিঙ্গা অহিদা মো. সিরাজুল ইসলামের সহযোগিতায় কাউন্সিলর ইসমাইল বালীর কাছ থেকে নাগরিকত্ব সনদ নিয়ে পাসপোর্ট করাতে এসেছিলেন।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের সিনিয়র সহকারী কমিশনার (প্রসিকিউশন) কাজী শাহাবুদ্দীন আহমেদ বলেন, পাসপোর্ট করাতে এসে গ্রেফতার অহিদা ও তার সহযোগী সিরাজুল ইসলামকে তিন দিন করে রিমান্ড দিয়েছেন মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মেহনাজ রহমানের আদালত। পাঁচলাইশ থানা পুলিশ তাদের দশ দিনের রিমান্ড চেয়ে আবেদন করেছিল।

পাঁচলাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কাশেম ভুঁইয়া বলেন, বাকলিয়া চাক্তাই এলাকার মো. সিরাজুল ইসলামকে নিয়ে সঙ্গে নিয়ে পাসপোর্ট করাতে এসেছিলেন রোহিঙ্গা নাগরিক অহিদা। অহিদা পাসপোর্ট করানোর জন্য কাউন্সিলর ইসমাইল বালীর সই করা একটি নাগরিকত্ব সনদ ফাইলে জমা দিয়েছেন। সেগুলো আমরা তদন্ত করছি।

ওসি আবুল কাশেম ভুঁইয়া, অহিদা তার বাবার জাতীয় পরিচয়পত্র জমা দিয়েছেন পাসপোর্টের ফাইলে। তিনিও কীভাবে জাতীয় পরিচয়পত্র পেলেন তা আমরা তদন্ত করে দেখবো। তাদের সহযোগী সকলকে আইনের আওতায় আনা হবে।