• বুধবার ০৮ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৪ ১৪৩১

  • || ২৮ শাওয়াল ১৪৪৫

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
ঐতিহাসিক ৭ মে: গনতন্ত্র পুনরুদ্ধারে শেখ হাসিনার দেশে ফেরা প্রধানমন্ত্রীর সঙ্গে আইওএম মহাপরিচালকের সৌজন্য সাক্ষাৎ গ্রামে দ্রুত নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের নির্দেশ প্রধানমন্ত্রীর আহসান উল্লাহ মাস্টার ছিলেন শ্রমজীবী খেটে খাওয়া মানুষের সংগ্রামী জননেতা : প্রধানমন্ত্রী সেনাবাহিনীকে আরও দক্ষ করে গড়ে তোলা হচ্ছে : প্রধানমন্ত্রী সশস্ত্র বাহিনী সংকটে জনগণের পাশে দাঁড়িয়ে তাদের আস্থা অর্জন করেছে ঢাকা সেনানিবাসে এএফআইপি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে

র‌্যাবের অভিযানে জাজিরায় কারেন্ট জাল ও মা ইলিশসহ ৩৮ জেলে আটক

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ১৯ অক্টোবর ২০১৯  

শরীয়তপুর প্রতিনিধিঃ
শরীয়তপুর জেলার জাজিরা উপজেলার পদ্মা নদী থেকে সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে প্রজনন মৌসুমে মা ইলিশ আহরণ করার অপরাধে ৩৮ জন জেলে আটক করেছে র‌্যাব। এ সময় আটককৃত ব্যক্তিদের থেকে ১৫০ কেজি মা ইলিশ ও ২ লক্ষ মিটার নিষিদ্ধ কারেন্ট জাল উদ্ধার করা হয়। শুক্রবার সকাল থেকে রাত পর্যন্ত অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

অভিযান পরিচালনা করেন র‌্যাব-৮ (সিপিসি-৩) মাদারীপুর ক্যাম্পের কোম্পানি অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ তাজুল ইসলাম, জেলা মৎস্য কর্মকর্তা বিশ্বজিৎ বৈরাগী, জাজিরা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. মাহবুবুল হকসহ র‌্যাবের একটি দল।

অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ তাজুল ইসলাম জানান, জাজিরা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাহবুবুল হক আটককৃত জেলেদেরকে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে বাংলাদেশ দন্ডবিধির ১৮৮ ধারায় এক বছর করে বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন। নির্বাহী ম্যাজিস্ট্রেট ও মৎস্য কর্মকর্তার উপস্থিতে ইলিশ মাছ বিভিন্ন এতিমখানায় বিতরণ করা হয় এবং কারেন্ট জাল পুড়িয়ে ধ্বংস করা হয়।  

অন্যদিকে শুক্রবার রাত ৯টার দিকে মা ইলিশ বহনের দায়ে ৫ মহিলাসহ ১৭ জনকে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে বিভিন্ন মেয়াদে জেল-জরিমানা করেছে সদর উপজেলা নির্বাহী অফিসার মো. মাহাবুবুর রহমান শেখ।