• শনিবার ০২ মার্চ ২০২৪ ||

  • ফাল্গুন ১৮ ১৪৩০

  • || ২০ শা'বান ১৪৪৫

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
বেইলি রোডে অগ্নিকান্ড কবলিত ভবনে ফায়ার এক্সিট না থাকায় হতাশ নতুন নতুন অপরাধ দমনে পুলিশকে প্রস্তুত থাকার নির্দেশ পণ্যমূল্য সহনীয় রাখতে সরকারের পাশাপাশি জনগণেরও নজরদারি চাই রমজানে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম সহনীয় পর্যায়ে থাকবে পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতি বিশ্বের সম্ভাব্য সকল স্থানে রপ্তানি বাজার ছড়িয়ে দেয়ার আহ্বান বাংলাদেশ ও ভারতের মধ্যে পারস্পরিক সহযোগিতা জরুরি গভীর সমুদ্র থেকে গ্যাস উত্তোলনের সিদ্ধান্ত নিয়েছে সরকার পুলিশ জনগণের বন্ধু, সে কথা মাথায় রেখেই দায়িত্ব পালন করতে হবে অপরাধের ধরন বদলাচ্ছে, পুলিশকেও সেভাবে আধুনিক হতে হবে

মৎস্যজীবিদের অল্প সুদে ঋণ সহযোগী করা হচ্ছে

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ১২ ফেব্রুয়ারি ২০২৪  

বরিশালের উজিরপুরে মৎস্য অধিদপ্তরের সাসটেইনেবল কোষ্টাল এন্ড মেরিন ফিশারিজ প্রজেক্ট, কম্পোনেন্ট-৩ পরমানন্দসাহা আদর্শ মৎস্যজীবি গ্রাম সংগঠনের সদস্যদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা প্রশাসন ও মৎস্য অধিদপ্তরের উদ্যোগে ১০ ফেব্রুয়ারী দুপুরে উজিরপুর উপজেলার পরমানন্দসাহা আদর্শ মৎস্যজীবি গ্রাম সংগঠনের কার্যালয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.সাখাওয়াত হোসেনের সভাপতিত্বে মৎস্যজীবি গ্রাম সংগঠনের সদস্যদের সাথে বিশেষ মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন, বাংলাদেশ সরকারের মৎস্য ও প্রানিসম্পদ মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব (পরিকল্পনা) মো.তোফাজ্জেল হোসেন।

বিশেষ অতিথি ছিলেন, মৎস্য অধিদপ্তরের বরিশাল বিভাগীয় উপ-পরিচালক নৃপেন্দ্র নাথ বিশ্বাস, সঞ্জীব সন্নামত, জেলা মৎস্য কর্মকর্তা রিপন কান্তি ঘোষ ও সিনিয়ন মৎস্য কর্মকর্তা মো.জামাল হোসেন প্রমুখ।

সভায় প্রধান অতিথি মৎস্য ও প্রানিসম্পদ মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব (পরিকল্পনা) মো.তোফাজ্জেল হোসেন বলেন, বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা মৎস্য ও প্রানীসম্পদ দিকে আগের চেয়ে বর্তমানে বেশী নজর দিয়েছে। যার কারনে অবৈধ জালের ব্যাপারে কঠোর হচ্ছে। প্রতিদিনই কোটি কোটি মিটার অবৈধ জাল পুড়ে নষ্ট করা হয়। মন্ত্রনালয় থেকে মৎস্যজীবি সংগঠনের সাথে মতবিনিময় করে তাদের স্বাবলম্ভী করার জন্য দিক নির্দেশনা দেওয়া হচ্ছে। তাদের মন্ত্রনালয় থেকে অল্প সুদে ঋণ সহযোগী করা হয়েছে।