• বুধবার ২৯ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ১৫ ১৪৩১

  • || ২০ জ্বিলকদ ১৪৪৫

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
বাংলাদেশ বিশ্ব শান্তি রক্ষায় এক অনন্য নাম : রাষ্ট্রপতি রাত ২টা পর্যন্ত নিজেই দুর্যোগ মনিটর করেছেন প্রধানমন্ত্রী রিমালে ক্ষতিগ্রস্ত বেড়িবাঁধ দ্রুত মেরামতের নির্দেশ প্রধানমন্ত্রীর বৃহস্পতিবার পটুয়াখালী যাচ্ছেন প্রধানমন্ত্রী আবহাওয়া স্বাভাবিক হলে ক্ষতিগ্রস্ত এলাকায় যাবেন শেখ হাসিনা ‘স্মার্ট বাংলাদেশ’ গড়ার অগ্রযাত্রায় মার্কিন ব্যবসায়ীদের সহযোগিতা চেয়েছেন প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর জীবনীভিত্তিক ডকুমেন্টারি ‘কলকাতায় মুজিব’ অবলোকন ঢাকাবাসীকে সুন্দর জীবন উপহার দিতে কাজ করছে সরকার : প্রধানমন্ত্রী ঘূর্ণিঝড় রেমাল : ১০ নম্বর মহাবিপদ সংকেত জারি ধর্মনিরপেক্ষতা মানে ধর্মহীনতা নয়: প্রধানমন্ত্রী

প্রথম ধাপে বরিশালের ২ উপজেলায় চেয়ারম্যান পদে লড়তে চান ১২ জন

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ১৬ এপ্রিল ২০২৪  

প্রথম ধাপে জেলায় বরিশাল সদর ও বাকেরগঞ্জ উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হবে। দাখিলের শেষ দিনে সোমবার (১৫ এপ্রিল) এ দুটি উপজেলায় চেয়ারম্যান পদে ১২ জন, ভাইস চেয়ারম্যান পদে ৯ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৫ জনসহ মোট ২৬ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র জমা দিয়েছেন।

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, স্থানীয় সরকারের উপজেলা পরিষদ নির্বাচনে এবারই প্রথম শুধু অনলাইনে মনোনয়নপত্র জমা নিচ্ছে নির্বাচন কমিশন (ইসি)। এ দিন বিকেল ৪টা পর্যন্ত জেলার সদর উপজেলায় চেয়াম্যান পদে পাঁচজন, ভাইস চেয়ারম্যান পদে পাঁচজন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে তিনজন। জেলার বাকেরগঞ্জ উপজেলায় চেয়ারম্যান পদে সাতজন, ভাইস চেয়ারম্যান পদে চারজন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে দুইজন প্রার্থী তাদের মনোনয়নপত্র জমা দিয়েছেন।  এর মধ্যে বরিশাল সদর উপজেলায় চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দিয়েছেন এস এম জাকির হোসেন, মাহমুদুল হক খান মামুন, মো. মনিরুল ইসলাম (ছবি),  মো. মাহাবুবুর রহমান মধু ও মো.আব্দুল  মালেক। ভাইস চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দিয়েছেন মোহাম্মদ ফাইজুল ইসলাম (সজিব), মো. জসিম উদ্দিন, শহিদ মোহাম্মদ শাহনেওয়াজ, মো.হাদিস মীর ও মো.মাহিদুর রহমান (মাহাদ)। মহিলা ভাইস চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দিয়েছেন নেহার বেগম, মারিয়া আক্তার ও মোসাম্মৎ হালিমা বেগম।

অপরদিকে বাকেরগঞ্জ উপজেলায় চেয়ারম্যান পদে মনোনয়ন দাখিল করেছেন বিশ্বাস মুতিউর রহমান (বাদশা), নিয়ামত আবদুল্লাহ,  রাজিব আহম্মদ তালুকদার, মো. কামরুল ইসলাম খান, মো. ফিরোজ আলম খান, মিজানুর রহমান, মো.শাখাওয়াত হোসেন। ভাইস চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দিয়েছেন মো. সাইফুর রহমান, মো. শাহবাজ মিঞা, কামরুল হোসেন ও আব্দুস সালাম। মহিলা ভাই চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দিয়েছেন তহমিনা বেগম ও জাহানারা বেগম।

উল্লেখ্য, বরিশাল সদর উপজেলার ১০টি ইউনিয়নে মোট ভোটার এক লাখ ৯৫ হাজার ২১০ জন, এর মধ্যে ৩ জন হিজড়া ও ৯৫ হাজার ৯৭ জন নারী ও ১ লাখ ১১০ জন পুরুষ ভোটার রয়েছেন। অপরদিকে বাকেরগঞ্জ উপজেলার ১৪টি ইউনিয়ন ও একটি পৌরসভা নিয়ে মোট ভোটার সংখ্যা ২ লাখ ৯৫ হাজার ৪৬৪ জন। এরমধ্যে পুরুষ ১ লাখ ৪৯ হাজার ৫৭৪ জন ও ভোটার নারী ভোটার ১ লাখ ৪৫ হাজার ৮৮৭ জন। আর তৃতীয় লিঙ্গের ভোটার আছে ৩ জন।  

নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী, প্রথম ধাপে মনোনয়নপত্র দাখিলের পর বাছাই হবে ১৭ এপ্রিল, রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করা যাবে ১৮ থেকে ২০ এপ্রিলের মধ্যে, আপিল নিষ্পত্তি ২১ এপ্রিল, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ২২ এপ্রিল, প্রতীক বরাদ্দ ২৩ এপ্রিল ও ভোট গ্রহণ হবে ৮ মে।