• বৃহস্পতিবার ২৯ ফেব্রুয়ারি ২০২৪ ||

  • ফাল্গুন ১৬ ১৪৩০

  • || ১৮ শা'বান ১৪৪৫

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
পণ্যমূল্য সহনীয় রাখতে সরকারের পাশাপাশি জনগণেরও নজরদারি চাই রমজানে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম সহনীয় পর্যায়ে থাকবে পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতি বিশ্বের সম্ভাব্য সকল স্থানে রপ্তানি বাজার ছড়িয়ে দেয়ার আহ্বান বাংলাদেশ ও ভারতের মধ্যে পারস্পরিক সহযোগিতা জরুরি গভীর সমুদ্র থেকে গ্যাস উত্তোলনের সিদ্ধান্ত নিয়েছে সরকার পুলিশ জনগণের বন্ধু, সে কথা মাথায় রেখেই দায়িত্ব পালন করতে হবে অপরাধের ধরন বদলাচ্ছে, পুলিশকেও সেভাবে আধুনিক হতে হবে পুলিশ সপ্তাহ শুরু, উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী আইনশৃঙ্খলা সমুন্নত রাখতে পুলিশ নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে

বিসিসি’র প্ল্যান পাসের নামে চাঁদাবাজি করায় ভুয়া প্রকৌশলী আটক

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ৩১ জানুয়ারি ২০২৩  

বরিশাল সিটি করপোরেশনের (বিসিসি) প্রকৌশলী পরিচয়ে প্ল্যান পাস করিয়ে দেবার নামে ভবন মালিকদের কাছ থেকে প্রতারণার মাধ্যমে অর্থ হাতিয়ে নেয়ার অভিযোগ উঠেছে আকাশ নামে এক প্রতারকের বিরুদ্ধে। গতকাল ফেসবুক লাইভে এসে সিটি করপোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ আকাশ নামের ওই প্রতারককে চোর বলে অ্যাখ্যা দিয়ে ক্ষোভ ঝাড়েন এবং তার বিরুদ্ধে মামলা সহ গ্রেফতারের নির্দেশ দেন। পরে রাতেই তাকে আটক করে পুলিশে সোপর্দ করা হয়।

ওই লাইভে নগরবাসীর উদ্দেশ্যে মেয়র আরো বলেন, নগরের যারা সচেতন নাগরিক আছেন তাদের বুজতে হবে আমি কি বলতেছি, টাকা দিয়ে খালিখালি বদনাম করতেছে। টাকা তো এখানে কেউ নেয় না। টাকা বাহির থেকে বাটপাররা নিয়ে যাচ্ছে, প্লানের নাম করে খালিখালি টাকা দিচ্ছেন। এখানে সিটি করপোরেশনে নট এ সিঙ্গেল পেনি নেয়া হয়না। আর যারা নেয় তারা সাথে সাথে ধরা পড়বে। এসময় প্রতারক আকাশকে উদ্দেশ্যে করে মেয়র আরো বলেন, এ তো আজকে জেলে যাবে। বরিশালের জনগনকে যারা হয়রানি করে, সিটি করপোরেশনের ভাবমূর্তি যারা নষ্ট করে তাদের জেল জরিমানা তো আছেই, জেল নির্ঘাত এবং ছবি টানিয়ে দেব সিটি করপোরেশনে, যে এসব চোরদের সাথে প্লানিং’র ব্যাপারে কেউ আলাপ করবেন না। এরা আর্কিটেক না, এরা চোর।

এরপর তিনি ওসি আসার ব্যাপারে জানতে চান। পরে তিনি নগরবাসীর উদ্দেশ্যে পত্রিকায় সতর্কমূলক বিজ্ঞপ্তি দেয়ার কথা ব্যক্ত করে বলেন, কাউকে প্ল্যান পাশের নামে কোন টাকা দিলে সিটি করপোরেশন কোন দায় থাকবে না। সিটি করপোরেশন যদি তাদের ধরতে পারে সাথে সাথে আইনানুগ ব্যবস্থা গ্রহন করবে।

এ বিষয়ে বিসিসি’র প্রশাসনিক কর্মকর্তা স্বপন কুমার দাস জানান, এ ব্যাপারে তার কাছে তেমন কোন তথ্য নেই। মেয়রের লাইভ দেখে তথ্য নেয়ার অনুরোধ জানান।

তবে এ ব্যাপারে কথা বলার জন্য বিসিসি’র প্রধান নির্বাহী কর্মকর্তা ফারুক আহমেদের ব্যবহৃত মোবাইলে যোগাযোগ করা হলে তিনি বলেন, আকাশ নগরের বিভিন্ন এলাকায় নিজেকে বিসিসির তালিকাভুক্ত প্রকৌশলী দাবি করে প্রতারণার মাধ্যমে ভবন মালিকদের নানাভাবে হয়রানি করে আসছিলেন। ভবন মালিকদের কাছ থেকে টাকা নিয়ে প্ল্যান পাস করিয়ে দেওয়াসহ নানা ত্রুটির কারণে আটকে থাকা প্ল্যান ছাড়িয়ে দেওয়ার নামে টাকা হাতিয়ে নিতেন প্রতারক আকাশ। যা আপনারা মেয়রের লাইভে দেখেছেন। গতকাল রাতে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হয়েছে। বর্তমানে সে পুলিশের হাতে আটক রয়েছে।