• শনিবার ২৪ ফেব্রুয়ারি ২০২৪ ||

  • ফাল্গুন ১০ ১৪৩০

  • || ১২ শা'বান ১৪৪৫

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ইউরোপীয় কমিশনের প্রেসিডেন্টের অভিনন্দন প্রতিবেশীদের সঙ্গে সুসম্পর্ক রেখেই সামুদ্রিক সম্পদ আহরণের আহ্বান সমুদ্রসীমার সম্পদ আহরণ করে কাজে লাগানোর তাগিদ প্রধানমন্ত্রীর ২১ বছর সমুদ্রসীমার অধিকার নিয়ে কেউ কথা বলেনি: শেখ হাসিনা হঠাৎ টাকার মালিক হওয়ারা মনে করে ইংরেজিতে কথা বললেই স্মার্টনেস ভাষা আন্দোলন দমাতে বঙ্গবন্ধুকে কারান্তরীণ রাখা হয় : সজীব ওয়াজেদ ভাষা আন্দোলনের পথ ধরেই বাংলাদেশের মানুষ স্বাধিকার পেয়েছে অশিক্ষার অন্ধকারে কেউ থাকবে না: প্রধানমন্ত্রী একুশ মাথা নত না করতে শেখায়: প্রধানমন্ত্রী একুশে পদক তুলে দিলেন প্রধানমন্ত্রী

সব কিছু পুড়লেও অক্ষত পবিত্র কোরআন

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ৩১ জানুয়ারি ২০২৩  

মহান আল্লাহ তাআলার কুদরত বুঝা বড় দায়। মাঝে মাঝে মানুষের চোখের সামনে অলৌকিক কিছু ঘটনা ঘটে যায়। তেমনি একটি ঘটনা বসত ঘরে অগ্নিকাণ্ডে সব কিছু পুড়ে গেলেও পুড়েনি পবিত্র আল কোরআন।  
আল্লাহর অশেষ মেহেরবানীতে পবিত্র এ গ্রন্থটি রক্ষা পাওয়ায় একনজর দেখতে ভিড় করছেন স্থানীয়রা।

 মোগড়া ইউপির কুসুমবাড়ি গ্রামে মো. মির জাহান মিয়ার বাড়িতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

আগুনে নগদ টাকা, স্বর্ণালংকার, টিভি, ফ্রিজ, চাল, আসবাদপত্রসহ অন্যান্য মালামাল পুড়ে  গেলেও অক্ষত থাকে পবিত্র কোরআন শরিফ।

স্থানীয় লোকজন ও ফায়ার সার্ভিস এক ঘণ্টার চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। এ ঘটনা ফেসবুকে বেশ আলোচিত হয়েছে। অনেকে ছবিটিকে ফেসবুক পেজে শেয়ার এবং ছবি তুলে সংরক্ষণ করেছেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, আগুনের লেলিহান শিখা যখন ওপরে উঠতে শুরু করে তখন কিছু বুঝে উঠার আগেই মুহূর্তের মধ্যে ঘরের আসবাবপত্র, টিভি, ফ্রিজ, আলমারি, চেয়ার টেবিল, চালের ড্রাম, স্বর্ণ, নগদ  টাকা, ইলেট্রনিক্স সামগ্রি ও অন্যান্য মালামালসহ সম্পূর্ণ ঘর পুড়ে যায়। কিন্তু এতে অক্ষত থাকে আল্লাহর পবিত্র কোরআন শরিফ।

কোরআন শরিফের চারদিকে কিছুটা ক্ষতি হলেও পুরো কোরআন শরিফের অক্ষরগুলো অক্ষত থেকে যায়।

মির জাহান মিয়া বলেন, অগ্নিকাণ্ডে নগদ টাকা, স্বর্ণালংকার, টিভি, ফ্রিজ, চাল, আসবাদপত্রসহ অন্যান্য মালামাল পুড়ে অন্তত ৭ লাখ টাকার ক্ষয় ক্ষতি হয়। কোরআন শরিফটি অক্ষত অবস্থায় থাকে। এটা মহান আল্লাহ তাআলার অশেষ মেহেরবানী।

আখাউড়া ফায়ার সার্ভিস কর্মকর্তা লিডার মো. মনিম সারোয়ার বলেন, ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত। আগুনে হতাহতের কোনো ঘটনা ঘটেনি।