• রোববার ২৫ ফেব্রুয়ারি ২০২৪ ||

  • ফাল্গুন ১২ ১৪৩০

  • || ১৪ শা'বান ১৪৪৫

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
স্থানীয় সরকার বিভাগে বাজেট বরাদ্দ ৬ গুণ বেড়েছে: প্রধানমন্ত্রী স্থানীয় সরকারকে মাটি-মানুষের সঙ্গে নিবিড় সম্পর্ক গড়তে হবে শবে বরাতের মাহাত্ম্যে উদ্বুদ্ধ হয়ে দেশের কাজে আত্মনিয়োগের আহ্বান সমাজের অসহায়, দরিদ্র মানুষের সহায়তায় এগিয়ে আসতে হবে দেশের মানুষের জন্য ন্যায়বিচার নিশ্চিত করতে হবে বিচারকদের ক্ষমতার অপব্যবহার রোধকল্পে খেয়াল রাখার আহ্বান মিউনিখ সফরে বাংলাদেশের অঙ্গীকার বলিষ্ঠরূপে প্রতিফলিত হয়েছে পবিত্র রমজানে নিত্যপণ্যের সংকট হবে না: প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ইউরোপীয় কমিশনের প্রেসিডেন্টের অভিনন্দন প্রতিবেশীদের সঙ্গে সুসম্পর্ক রেখেই সামুদ্রিক সম্পদ আহরণের আহ্বান

বরিশালে ৭ দিনব্যাপী এসএমই পণ্য মেলার উদ্বোধন

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ২ ফেব্রুয়ারি ২০২৩  

বরিশালে ৭ দিনব্যাপী এসএমই পণ্য মেলা ২০২৩ এর শুভ উদ্বোধন করেন পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক এমপি। ১ ফেব্রুয়ারি,বুধবার এসএমই ফাউন্ডেশন বাংলাদেশ এর আয়োজনে বিভাগীয় কমিশনারের কার্যালয় বরিশাল এর তত্বাবধানে নগরীর বঙ্গবন্ধু উদ্যানে ৭ দিনব্যাপী বরিশাল বিভাগীয় এসএমই পণ্য মেলা ২০২৩ এর শুভ উদ্বোধন করেন প্রধান অতিথি পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক এমপি।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চেয়ারপার্সন এসএমই ফাউন্ডেশন অধ্যাপক ড. মোঃ মাসুদুর রহমান। বিশেষ অতিথি ছিলেন পুলিশ কমিশনার বরিশাল মেট্রোপলিটন পুলিশ মোঃ সাইফুল ইসলাম বিপিএম (বার), ব্যবস্থাপনা পরিচালক এসএমই ফাউন্ডেশন ড. মোঃ মফিজুর রহমান, অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব) বরিশাল খোন্দকার আনোয়ার হোসেন, জেলা প্রশাসক বরিশাল মোঃ জাহাঙ্গীর হোসেন, সদস্য পরিচালক পর্ষদ,এসএমই ফাউন্ডেশন এনায়েত হোসেন চৌধুরীসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

শুরুতে ফিতা কেটে বেলুন ফেস্টুন উড়িয়ে মেলার শুভ উদ্বোধন করেন প্রধান অতিথি পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক এমপি। পরে অতিথিরা বিভাগীয় এসএমই পণ্য মেলার বিভিন্ন বিষয় তুলে ধরে আলোচনা করেন।

পরিশেষে অতিথিরা মেলার বিভিন্ন স্টল পরিদর্শন করেন। মেলায় ৬৮ টি বিভিন্ন পণ্যের স্টল স্থান পেয়েছে। মেলার অংশ হিসেবে ফাউন্ডেশন ক্ষুদ্র ও মাঝারি শিল্প উদ্যোক্তা কর্তৃক উৎপাদিত পণ্যের প্রচার, প্রসার, বিক্রয় এবং ক্রেতা বিক্রেতার সংযোগ স্থাপনের লক্ষে স্থানীয় প্রশাসন, ব্যবসায়ী প্রতিনিধিসহ সকল স্টেকহোল্ডারদের সম্পৃক্ত করা।

জাতীয় ও আঞ্চলিক পর্যায়ে এসব মেলা আয়োজনের মাধ্যমে এসএমই পণ্যের ব্যাপক পরিচিতি পাশাপাশি উৎপাদক, ক্রেতা ও বিক্রেতার মাধ্যে পারস্পরিক সংযোগ স্থাপিত হয়, এসএমই পণ্যের বাজার সম্প্রসারিত হয় এবং শিল্পায়নের বিকাশের সাথে সাথে ব্যাপক কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হয়ে থাকে। এসএমই পণ্য মেলা আয়োজনের উদ্দেশ্য। ক্ষুদ্র ও মাঝারি শিল্প উদ্যোক্তা উৎপাদিত পণ্যের প্রচার প্রসার বিক্রয় বাজার সম্প্রসারণ।

এসএমই উদ্যোক্তাদের পারস্পরিক সম্পর্ক উন্নয়ন, যোগাযোগ এবং সেতুবন্ধন তৈরিতে সহায়তা, এসএমই উদ্যোক্তা এবং ভোক্তাদের মাঝে পারস্পরিক সংযোগ স্থাপন। পণ্য উৎপাদন ও সেবা সৃষ্টির ক্ষেত্রে ভোক্তা সহ বিভিন্ন মহলের সৃজনশীল মতামত ও পরামর্শ গ্রহণ।

বরিশালের বঙ্গবন্ধু উদ্যানে  ৭ ফেব্রুয়ারি পর্যন্ত ৭ দিন মেলা চলবে। মেলা প্রতিদিন সকাল ৯ থেকে রাত ৮ টা পর্যন্ত চলবে।