• শুক্রবার ১৪ জুন ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৩১ ১৪৩১

  • || ০৬ জ্বিলহজ্জ ১৪৪৫

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
তারেকসহ পলাতক আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে কোরবানির পশু বেচাকেনা এবং ঘরমুখো মানুষের নিরাপত্তার নির্দেশ তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নে চীনের কাছে ঋণ চেয়েছি গ্লোবাল ফান্ড, স্টপ টিবি পার্টনারশিপ শেখ হাসিনাকে বিশ্বনেতৃবৃন্দের জোটে চায় শিশুর যথাযথ বিকাশ নিশ্চিতে সকল খাতকে শিশুশ্রমমুক্ত করতে হবে শিশুশ্রম নিরসনে প্রত্যেককে আরো সচেতন হতে হবে : প্রধানমন্ত্রী ব্যবসায়িদের প্রতি নিয়ম নীতি মেনে কার্যক্রম পরিচালনার আহ্বান বিনামূল্যে সরকারি বাড়ি গৃহহীনদের আত্মমর্যাদা এনে দিয়েছে প্রধানমন্ত্রীর জিসিএ লোকাল অ্যাডাপটেশন চ্যাম্পিয়নস অ্যাওয়ার্ড গ্রহণ প্রধানমন্ত্রীকে বদলে যাওয়া জীবনের গল্প শোনালেন সুবিধাভাগীরা

দুর্গম পাহাড়ে সেনাবাহিনীর মেডিকেল টিম

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ৯ জুন ২০২৩  

রাঙ্গামাটি জেলার প্রত্যন্ত অঞ্চলে ডায়রিয়ার প্রকোপ বেড়ে যাওয়ায় সেনাবাহিনীর একটি মেডিকেল টিম পাঠানো হয়েছে। বিমান বাহিনীর একটি হেলিকপ্টারে করে বৃহস্পতিবার (৮ জুন) সেনাবাহিনীর ওই মেডিকেল টিমকে পাঠানো করা হয়।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

আইএসপিআর জানায়, গত কয়েক দিন ধরে রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলাধীন সাজেক ইউনিয়নের দুর্গম শিয়ালদহসহ পার্শ্ববর্তী এলাকায় ডায়রিয়ার প্রকোপ বেড়েছে। এরই মধ্যে ডায়রিয়ায় দুইজনের মৃত্যু হয়েছে। এ অবস্থায় আক্রান্ত স্থানীয় বাসিন্দাদের জরুরি চিকিৎসাসেবা দিতে সেনাবাহিনীর একটি মেডিকেল দল ও দুইজন অসামরিক প্রশাসনের স্বাস্থ্য কর্মীকে প্রয়োজনীয় ওষুধ, শুকনা খাবার এবং বিশুদ্ধ পানিসহ সেখানে পাঠানো হয়।

মেডিকেল দলটি সদরদপ্তর ২৪ পদাতিক ডিভিশনের সার্বিক নির্দেশনায় এবং খাগড়াছড়ি রিজিয়নের তত্ত্বাবধানে ক্যাম্পেইন পরিচালনা করছে।

jagonews24

এদিকে বৃহস্পতিবার সকাল থেকেই সেনাবাহিনী, বিমান বাহিনী, বিজিবি ও স্থানীয় স্বাস্থ্য কমপ্লেক্সের যৌথ তৎপরতায় আক্রান্ত এলাকাগুলোতে জরুরি চিকিৎসাসেবা প্রদান কার্যক্রম শুরু হয়।

এছাড়া ৫৪ বিজিবির একটি, বাঘাইহাট জোনের একটি ও ৫ ফিল্ড অ্যাম্বুলেন্সের একটি সমন্বিত মেডিকেল দল বৃহস্পতিবার ভোরে হেঁটে একই ইউনিয়নের শিয়ালদহ বিওপির দূরবর্তী দুর্গম লংথিয়ান পাড়া এবং অরুন কার্বারী পাড়ার উদ্দেশ্যে গমন করে। মেডিকেল দলগুলো এসব এলাকায় আনুমানিক ৩০০ ডায়রিয়ায় আক্রান্ত রোগীর মাঝে ওষুধ, স্যালাইন, শুকনা খাবার এবং বিশুদ্ধ খাবার পানি বিতরণ করেছে।

আর্তমানবতার সেবায় অসামরিক প্রশাসনের সমন্বয়ে বাংলাদেশ সেনাবাহিনী, বিমান বাহিনী ও বিজিবির এ মেডিকেল ক্যাম্পেইন ও মানবিক সহায়তা কার্যক্রম ডায়রিয়া পরিস্থিতির উন্নতি না হওয়া পর্যন্ত চলমান থাকবে বলে জানিয়েছে আইএসপিআর।