• শনিবার ২৭ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ১২ ১৪৩১

  • || ১৯ মুহররম ১৪৪৬

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
আধুনিক প্রযুক্তির মেট্রোরেল যেভাবে ধ্বংস করেছে, মানতে পারছি না যে ধ্বংসযজ্ঞ চলেছে, দেশবাসীকেই বিচার করতে হবে মেট্রো স্টেশন যেভাবে ধ্বংস করেছে, মানতে পারছি না: প্রধানমন্ত্রী শিক্ষার্থীদের অহিংস আন্দোলনকে বিএনপি-জামায়াত সহিংস করেছে: জয় নাশকতার ঘটনায় অপরাধীদের ছাড় না দেয়ার দাবি জ্যেষ্ঠ সাংবাদিকদের ধারণা ছিল একটা আঘাত আসবে: প্রধানমন্ত্রী তিন দিনের রাষ্ট্রীয় সফরে ২১ জুলাই স্পেন যাবেন প্রধানমন্ত্রী আমার বিশ্বাস শিক্ষার্থীরা আদালতে ন্যায়বিচারই পাবে: প্রধানমন্ত্রী কোটা সংস্কার আন্দোলনে প্রাণহানি ঘটনার বিচার বিভাগীয় তদন্ত করা হবে মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী

শরীয়তপুরে ভূমি সেবা সপ্তাহ-২০২৪ শুরু হয়েছে

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ৯ জুন ২০২৪  

শরীয়তপুর প্রতিনিধিঃ সারাদেশে ন্যায় শরীয়তপুরে ও শুরু হয়েছে ভূমি সেবা সপ্তাহ-২০২৪। ভূমি মন্ত্রণালয়ের উদ্যোগে ‘স্মার্ট ভূমি সেবা স্মাট নাগরিক।’ এই  প্রতিপাদ্য  নিয়ে  সেবা বুথ উদ্বোধন ,র‌্যালি ও আলোচনার মধ্য দিয়ে এ কর্মসূচী শুরু হয়। কোন ধরনের হয়রানি ও ভোগান্তি ছাড়াই মিলবে ভূমির যাবতীয় সেবা। এ অঙ্গিকারে শনিবার ৮ জুন থেকে শুরু হওয়া কর্মসূচী আগামী ১৪ জুন পর্যন্ত চলবে।

শনিবার সকাল ১০টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনের আম্রকানন চত্বরে সেবা বুথ এর কার্যক্রম উদ্বোধন করেন  জেলাপ্রশাসক মুহাম্মদ নিজাম উদ্দীন আহাম্মদ।

এ সময় অতিরিক্ত জেলাপ্রশাসক মোঃ সাইফুউদ্দীন গিয়াস, অতিরিক্ত জেলা প্রশাসক মোছাঃ তাছলিমা আক্তারসহ সদর উপজেলা সহকারি কমিশনার ভুমি ও বিভিন্ন ইউনিয়ন ভুমি কর্মকর্তাগর উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক বলেন, বর্তমান সরকার কর্তৃক গৃহীত স্মার্ট ভূমিসেবা বিষয়ে সকলকে  অবগত করা ও ভূমি সেবা পাওয়ার ক্ষেত্রে  নাগরিক অধিকারের ব্যাপারের সকলের মধ্যে সচেতনতা বৃদ্ধি করতে সরকার প্রতিবছর ভূমি সেবা সপ্তাহ আয়োজন করে। ক্যাশলেশ ভূমি সেবা, ওয়ান স্টপ সার্ভিস, ঘরে বসে ভূমি সেবা সংক্রান্ত্র বিষয়ে জনসাধারণকে সচেতন করা হচ্ছে।

ই-নামজারি, হোল্ডিং ট্যাক্স প্রদান, নামজারি খতিয়ান, খতিয়ান সংক্রান্ত সেবা কিংবা পরামর্শ  আপনি চাইলে জেলাপ্রশাসকের কার্যালয়ের স্টলে, আপনার নিকটস্থ ইউনিয়ন ভূমি অফিসে ভূমি সেবা সপ্তাহ- ২০২৪ উপলক্ষে খুব সহজেই নিতে পারবেন।