• বুধবার ০৮ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৫ ১৪৩১

  • || ২৮ শাওয়াল ১৪৪৫

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
প্রতিজ্ঞা করেছিলাম ফিরে আসবোই: শেখ হাসিনা জনগণের শক্তি নিয়েই এগিয়ে যাচ্ছি: শেখ হাসিনা আজ হজ কার্যক্রম উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী ঐতিহাসিক ৭ মে: গনতন্ত্র পুনরুদ্ধারে শেখ হাসিনার দেশে ফেরা প্রধানমন্ত্রীর সঙ্গে আইওএম মহাপরিচালকের সৌজন্য সাক্ষাৎ গ্রামে দ্রুত নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের নির্দেশ প্রধানমন্ত্রীর আহসান উল্লাহ মাস্টার ছিলেন শ্রমজীবী খেটে খাওয়া মানুষের সংগ্রামী জননেতা : প্রধানমন্ত্রী সেনাবাহিনীকে আরও দক্ষ করে গড়ে তোলা হচ্ছে : প্রধানমন্ত্রী সশস্ত্র বাহিনী সংকটে জনগণের পাশে দাঁড়িয়ে তাদের আস্থা অর্জন করেছে ঢাকা সেনানিবাসে এএফআইপি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

শরীয়তপুরে বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস পালিত

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ১০ অক্টোবর ২০১৯  

শরীয়তপুর প্রতিনিধিঃ সারা বিশ্বে সাথে একযোগে আজ ১০ অক্টোবর  শরীয়তপুর জেলা স্বাস্থ্য বিভাগ ও মানসিক স্বাস্থ্য বিষয়ে সচেতনতা বৃদ্ধির উদ্দেশ্যে প্রতিবছরের ন্যায় এবার ও র‌্যালি ও আলোচনাসভার   মধ্য দিয়ে বিশ্ব মানসিক স্বাস্থ দিবস পালন করেছে। “কর্মস্থলে মানসিক স্বাস্থ্য” এই প্রতিপাদ্য নিয়ে জেলা সিভিল সার্জন কার্যালয়ের সম্মেলন কক্সে অনুষ্ঠিত হয় আলোচনা সভা।
সিভিল সার্জন ডাঃ খলিলুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আবদুস সোবাহান, সদর উপজেলা মহিলা মহিলা ভাইস চেয়ারম্যান সামিনা ইয়াসমিন, জেলা স্বাস্থ্য শিক্ষা কমৃকতৃা মোঃ মাহাবুবার রহমান।

সভাপতির বক্তব্যে সিভিল সার্জন ডাঃ খলিলুর রহমান বলেন কুসংস্কার দূর করে তৃণমূল পর্যায়ে জনগণের মানসিক স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে জেলা স্বাস্থ্য বিভাগের সবাইকে অধিকতর দায়িত্বশীল ভুমিকা পালনের আহ্বান জানান।
গ্রামাঞ্চলে মানসিক স্বাস্থ্য বিষয়ে জনগণের মধ্যে ভুল ধারণা রয়েছে। অনেকে মানসিক  রোগে আক্রান্ত ব্যক্তিকে বিজ্ঞানসম্মত চিকিৎসা না দিয়ে ঝাড়ফুঁক বা তাবিজ-কবজের আশ্রয়  নেন।’ কর্মক্ষেত্রে মানসিক স্বাস্থ্যের উন্নয়নে সবার সমন্বিত উদ্যোগের বিকল্প  নেই উল্লেখ করে সিভিল সার্জন  সব ধরনের মানসিক  রোগের বিজ্ঞানসম্মত চিকিৎসা গ্রহণের জন্য সবার প্রতি আহ্বান জানান।
এর পূর্বে জেলার সদর আধুনিক হাসপাতাল থেকে একটি র‌্যালি বের হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে সিভিল সার্জন কার্যালয়ে এসে আলোচনাসভায় মিলিত হয়।