• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

শরীয়তপুর বার্তা

শরীয়তপুরে স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাবার্ষিকী ও সজিব ওয়াজেদ জয়ের জন্মবার্ষিকী পালিত

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ৩০ জুলাই ২০২২  

শরীয়তপুর প্রতিনিধি :

সেবা, শান্তি, প্রগতির পতাকা বাহী সংগঠন বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের গৌরবোজ্জ্বল ২৮ তম রজত জয়ন্তী ও প্রতিষ্ঠা বার্ষিকী এবং বঙ্গবন্ধুর দৌহিত্র   ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার পুত্র সজিব ওয়াজেদ জয়ের ৫২তম জন্মবার্ষিকী উপলক্ষে র‍্যালী, আলোচনা সভা ও কেক কাটা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (২৯ জুলাই) বিকাল ৫ ঘটিকায় শরীয়তপুর জেলা শিল্পকলা একাডেমি মাঠ প্রাঙ্গণে শরীয়তপুর জেলা ও সদর উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের উদ‍্যোগে এ প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে র‍্যালী, আলোচনা সভা ও কেক কাটা অনুষ্ঠিত হয়েছে।

এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য ও শরীয়তপুর ১ আসনের মাননীয় সংসদ সদস্য ইকবাল হোসেন অপু। তিনি বলেন, আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে দলের সহযোগী সংগঠন হিসেবে ১৯৯৪ সালের ২৭ জুলাই ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের সাবেক নেতাদের সমন্বয়ে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের আত্মপ্রকাশ ঘটে। সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন আওয়ামী লীগের বর্তমান যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম।

প্রতিষ্ঠার পর থেকে সংগঠনটি আন্দোলন, সংগ্রাম ও দুর্যোগ মোকাবিলায় সবসময় মাঠে ছিল। দেশে করোনা মহামারি শুরুর পর থেকে করোনা সংক্রমণ রোধে জনসচেতনতা সৃষ্টি এবং অসহায় ও কর্মহীন মানুষের পাশে থেকে কাজ করে যাচ্ছে আওয়ামী লীগের এই সহযোগী সংগঠনটি। এরপর তিনি বঙ্গবন্ধুর দৌহিত্র   ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার পুত্র সজিব ওয়াজেদ জয়ের ৫২তম জন্মবার্ষিকী উপলক্ষে সজিব ওয়াজেদ জয়ের যে বাংলাদেশের জন‍্য অবদান তা তুলে ধরেন। আগামীতে বাংলাদেশ আওয়ামীলীগের নেতৃত্বে জয় আসবে, তার পূর্বাভাস তুলে ধরেন। 

শরীয়তপুর জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সভাপতি শেখ আব্দুস সালামের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক তাইজুল ইসলাম সরকারের সঞ্চালনায় আলোচনা সভায় বিশেষ অতিথিসহ অন‍্যান‍্যদের মধ্যে বাংলাদেশ আওয়ামীলীগ শরীয়তপুর জেলা শাখার সাধারণ সম্পাদক বাবু অনল কুমার দে, জাজিরা উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোবারক আলী সিকদার, জাজিরা উপজেলা আওয়ামীলীগের সভাপতি জিএম নুরুল হক, জেলা আওয়ামীলীগের সদস‍্য ও জজকোর্টের বিজ্ঞ জিপি এডভোকেট আলমগীর হোসেন মুন্সি, সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি এডভোকেট জাহাঙ্গীর হোসেন, সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা, শরীয়তপুর সদর পৌরসভার মেয়র এডভোকেট পারভেজ রহমান জন, সদর পৌরসভা আওয়ামীলীগের সভাপতি এম এম জাহাঙ্গীর ও সাধারণ সম্পাদক আমির হোসেন খানসহ আওয়ামীলীগ, স্বেচ্ছাসেবকলীগ, যুবলীগ ও ছাত্রলীগের প্রমূখ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।