• বৃহস্পতিবার ২৯ ফেব্রুয়ারি ২০২৪ ||

  • ফাল্গুন ১৬ ১৪৩০

  • || ১৮ শা'বান ১৪৪৫

শরীয়তপুর বার্তা
ব্রেকিং:
পণ্যমূল্য সহনীয় রাখতে সরকারের পাশাপাশি জনগণেরও নজরদারি চাই রমজানে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম সহনীয় পর্যায়ে থাকবে পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতি বিশ্বের সম্ভাব্য সকল স্থানে রপ্তানি বাজার ছড়িয়ে দেয়ার আহ্বান বাংলাদেশ ও ভারতের মধ্যে পারস্পরিক সহযোগিতা জরুরি গভীর সমুদ্র থেকে গ্যাস উত্তোলনের সিদ্ধান্ত নিয়েছে সরকার পুলিশ জনগণের বন্ধু, সে কথা মাথায় রেখেই দায়িত্ব পালন করতে হবে অপরাধের ধরন বদলাচ্ছে, পুলিশকেও সেভাবে আধুনিক হতে হবে পুলিশ সপ্তাহ শুরু, উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী আইনশৃঙ্খলা সমুন্নত রাখতে পুলিশ নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে

শরীয়তপুর-চাঁদপুর নৌরুটে ফেরি চলাচল শুরু

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ১৫ মে ২০২৩  

শরীয়তপুর-চাঁদপুর নৌরুটে ফেরি চলাচল স্বাভাবিক হয়েছে। এই নৌরুটকে ৩ নম্বর স্থানীয় সংকেত দেখিয়েছে আবহাওয়া অধিদপ্তর। এর আগে ৮ নম্বর মহাবিপদ সংকেতের আওতাধীন ছিল মেঘনা নদীর নৌরুটটি। পরে মহাবিপদ সংকেত নামিয়ে ৩ নম্বর স্থানীয় সংকেত দেওয়ার কারণে এ নৌরুটে ফেরি চলাচল স্বাভাবিক হয়।

রোববার (১৪ মে) রাত ১০টায় বিআইডব্লিউটিসির শরীয়তপুরের নরসিংহপুর ফেরিঘাট কর্তৃপক্ষ  এ তথ্য নিশ্চিত করেছেন।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) নরসিংহপুর ফেরিঘাটের ব্যবস্থাপক মো. ইকবাল হোসেন  বলেন, রাত ৯টা ৫০ মিনিটে রো রো ফেরি ভাষা সৈনিক ডা. গোলাম মাওলা চাঁদপুরের উদ্দেশে ছেড়ে গেছে। ফেরিটি একটি যাত্রীবাহী বাস, ১৭ টি ট্রাক ও প্রায় ২৫ জন যাত্রী নিয়ে মেঘনা নদী পাড়ি দিয়েছে।

তিনি বলেন, ঘূর্ণিঝড় মোখার প্রভাব কমে যাওয়ায় আবহাওয়া অধিদপ্তর মহাবিপদের সতর্ক বার্তা নামিয়ে ফেলেছে। কমফোর্ট পরিবহনের যাত্রীবাহী বাসটি খুলনা থেকে চট্টগ্রামের উদ্দেশে ছেড়ে এসেছিল। ঘূর্ণিঝড় মোখার কারণে ফেরিঘাটে বাসটির যাত্রীরা বিপাকে পড়েছিল। যারা নৌপথে চলাচল করেন, তাদের প্রতি অনুরোধ থাকবে আবহাওয়ার খোঁজ খবর নিয়ে যেন তারা ঘর থেকে বের হন।

তিনি আরও বলেন, নরসিংহপুর ফেরিঘাট থেকে রো রো ফেরি ডা. গোলাম মাওলা ও মাঝারি আকৃতির ফেরি কাকলি, ফেরি চেতুকি, ফেরি কুমারী, ফেরি কামিনি, ফেরি কিশোরী নিয়মিত চলাচল করবে।