• মঙ্গলবার ৩০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৭ ১৪৩১

  • || ২০ শাওয়াল ১৪৪৫

শরীয়তপুর বার্তা

শেখ হাসিনা বৃদ্ধ মা বাবা থেকে সদ্যজন্মানো শিশুটির কথাও ভাবেন

শরীয়তপুর বার্তা

প্রকাশিত: ২৬ জুন ২০২৩  

শরীয়তপুর প্রতিনিধিঃ বাংলাদেশ আওয়ামীলীগের  কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ইকবাল হোসেন অপু এমপি বলেছেন,মাননীয় প্রধানমন্ত্রী , মানবতার মা, বঙ্গবন্ধু কন্যা  দেশরত্ন শেখ হাসিনা শুধু দেশে উন্নয়নের কথাই ভাবেন না।  তিনি দেশের প্রতিটি মানুষ যাতে খেয়ে পড়ে সুখে থাকতে পারেন তার জন্য ভাবেন ও কাজ করেন। মাননীয় প্রধানমন্ত্রী আজকে জন্ম নেয়া শিশুটির কথা যেমন ভাবেন তেমনী ভাবে বৃদ্ধা পিতা মাতার কথাও ভাবেন। তিনি এ জন্য বয়স্ক ও বিধবা ভাতা , মাতৃত্বকাল ভাতা প্রদানের পাশাপাশি  অসহায় দরিদ্র মানুষের ক্যান্সার,কিডনি,লিভার সিলোসিস,স্ট্রোকে প্যারালাইজড,  জন্মগত হৃদরোগ ও থ্যালাসেমিয়া রোগে আক্রান্ত রোগীদের এককালীন আর্থিক অনুদান ৫০ হাজার টাকা করে দিচ্ছেন।  

তিনি রবিবার (২৫জুন) শরীয়তপুর জেলাপ্রশাসক এর সম্মেলন কক্ষে জেলার ১৪৫ রোগির হাতে ৭২ লক্ষ ৫০ হাজার টাকার অনুদানের চেক বিতরণ কালে প্রধান অতিথির বক্তব্রে এ কথা বলেন।

 জেলা প্রশাসক মোঃ পারভেজ হাসান এর  সভাপতিত্বে চেক বিতরন অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন শরীয়তপুরের সিভিল সার্জন ডাঃ আবুল হাদি মোহাম্মদ শাহপরাণ, জেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক অনল কুমার দে,শরীয়তপুর পৌরসভা মেয়র এ্যাড পারভেজ রহমান জন,  সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান  সামিনা ইয়াসমিন। স্বাগত বক্তব্য রাখেন জেলাসমাজ সেবার অধিদপ্তরের উপ পরিচালক বিশ্বজিৎ বৈদ্য।

জেলা প্রশাসন ও জেলা সমাজ সেবা কার্যালয়ের উদ্যোগে বেলা সারে ৩টায় অনুষ্ঠিত হয় চেক বিতরণ অনুষ্ঠান।জেলা সমাজ সেবা কার্যালয়ে আবেদনের প্রেক্ষিতে যাচাই বাছাই শেষে তালিকাভুক্ত ১৪৫ জন রোগীকে প্রতিজন ৫০ হাজার টাকা করে মোট ৭২ লক্ষ ৫০ হাজার টাকার চেক প্রদান করা হয়।

জেলা সমাজ সেবা অধিদপ্তরের উপ পরিচালক বিশ্বজিৎ বৈদ্য বলেন আমরা এবার জেলার ক্যান্সার আক্রন্ত ৮৪ জন কে ৪২ লক্ষ টাকা,কিডনি রোগি ৭ জনকে ১৪ লক্ষ টাকা,লিভার সিলোসিস ৬ জনকে ৩ লক্ষ টাকা, স্টোক প্যারালাইস্ট ৩৪ জনকে ১৭ লক্ষ টাকা, জন্মগত হৃদরোগী ৪ জনকে ২ লক্ষ টাকা ও থ্যালাসেমিয়া রোগি ৩ জনকে ১লক্ষ ৫০ হাচার টাকার চেক প্রদান করা হয়।